ভাঙ্গায় ডাকাত সন্দেহে পিটুনিতে এক ব্যক্তি নিহত

পিটিয়ে হত্যা
প্রতীকী ছবি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ডাকাত সন্দেহে এলাকার লোকজনের মারধরে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বুধবার রাত চারটার দিকে উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের ভদ্রকান্দা গ্রামে এ ঘটনা ঘটে।

ভাঙ্গা থানার পুলিশ বৃহস্পতিবার সকালে লাশটি উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত ওই ব্যক্তির নাম ইসরাফিল শেখ (৪১)। তিনি পাশের কাউলীবেড়া ইউনিয়নের খাটরা গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ভদ্রকান্দা গ্রামের প্রবাসী জাকির মোল্লার বাড়িতে বুধবার রাতে কেউ ছিলেন না। তবে বাড়ির এক বারান্দায় স্থানীয় মসজিদের ইমাম ঘুমিয়ে ছিলেন। বেলা তিনটার দিকে বসতঘরের তালা ভাঙার আওয়াজ পান তিনি। তখন মুঠোফোনে এলাকায় কয়েকজনকে বিষয়টি তিনি জানান। তবে ততক্ষণে ঘরে ঢুকে কিছু মালামাল লুট করা হয়।

পরে এলাকাবাসী একত্র হয়ে চিৎকার করে জাকির মোল্লার বাড়ির দিকে আসতে থাকলে ডাকাত দল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় জাকির মোল্লার বাড়ির অদূরে একটি মেহগনিবাগানের ভেতর ডাকাত দলের এক সদস্য ইসরাফিল শেখকে এলাকাবাসী ধরে ফেলেন। তাঁদের মারধরে ঘটনাস্থলেই নিহত হন ইসরাফিল।

জাকির মোল্লার স্ত্রী রিনা বেগম জানান, তিনি বুধবার রাতে বাড়িতে ছিলেন না। ডাকাতেরা তাঁর ৪ আনা স্বর্ণের ৪টি নাকফুল, ৪ ভরি রুপার দুটি নূপুর নিয়ে গেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন।

নাসিরাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মাদ আলমগীর খান বলেন, ইউনিয়নের ভদ্রকান্দা গ্রামের জাকির মোল্লার বাড়িতে একদল ডাকাত আসে। এ সময় পাশের ঘরে থাকা ইমাম সাহেব মুঠোফোনে খবর দিলে এলাকাবাসী এসে ইসরাফিলকে ধরে ফেলেন। এরপর মারধর করা হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। ইসরাফিলের নামে তাঁরা এর আগেও একাধিক চুরি, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগ শুনেছেন।

নিহত ইসরাফিলের ভাই ভাঙ্গার কাউলিবেড়া ইউনিয়নের খাটরা গ্রামের ইসমাইল শেখ বলেন, ‘আমার ভাই নেশা করত বলে জানতাম। তিনি চুরি–ডাকাতির সঙ্গে জড়িত ছিলেন না। মিথ্যা গুজব রটিয়ে আমার ভাইকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমি আমার ভাইয়ের হত্যার বিচার চাই।’

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মামুনুর রশিদ বলেন, ডাকাতি নয়, চুরি করতে গিয়েছিলেন ইসরাফিল। তাঁর বিরুদ্ধে ভাঙ্গা থানায় গরু চুরিসহ একাধিক মামলা রয়েছে। নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।