নৌকা প্রতীক পেয়েই বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানালেন সাকিব

নৌকা প্রতীক পাওয়ার পর নেতা–কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান সাকিব আল হাসান। আজ দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়
ছবি: প্রথম আলো

প্রতীক পাওয়ার পর প্রথমেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে গেছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। আজ সোমবার দুপুরে মাগুরা জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান তিনি। সেখানে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকালে মাগুরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের কাছ থেকে নৌকা প্রতীক নেন সাকিব আল হাসান।

সাকিবের সঙ্গে থাকা নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতীক বরাদ্দ পেয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার দিকে রওনা হন তিনি। দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সেখানে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন মাগুরা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ, সহসভাপতি মুন্সী রেজাউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক হুমাউনূর রশীদ প্রমুখ। এরপর বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের বাসায় যান সাকিব। সেখান থেকে বেলা তিনটার দিকে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মাগুরার উদ্দেশে রওনা হন তিনি।

প্রতীক পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাকিব জানিয়েছেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচনে কেন্দ্রে বেশিসংখ্যক ভোটার উপস্থিত করাকেই মূল চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তিনি।

সদর উপজেলার একাংশ ও শ্রীপুর নিয়ে গঠিত মাগুরা-১ আসনে সাকিব আল হাসানের প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে আছেন চারজন। তাঁরা হচ্ছেন বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন, জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) কে এম মোতাসিম বিল্লা এবং তৃণমূল বিএনপির সনজয় কুমার রায়।