খুলনায় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে গিয়ে মতবিনিময় করেন। আজ শুক্রবার সন্ধ্যায় খুলনা নগরের বাগমারার গোবিন্দমন্দিরে
খুলনায় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে গিয়ে মতবিনিময় করেন। আজ শুক্রবার সন্ধ্যায় খুলনা নগরের বাগমারার গোবিন্দমন্দিরে

অন্তর্বর্তী সরকার সনাতন ধর্মাবলম্বীদের রাজনৈতিক হাতিয়ার হতে দেবে না: ক্রীড়া উপদেষ্টা

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, ধর্মকে ব্যবহার করে অতীতে বিভিন্ন দল রাজনৈতিক ফায়দা তুলেছে। বর্তমান অন্তর্বর্তী সরকার সনাতন ধর্মাবলম্বীদের কারও রাজনৈতিক হাতিয়ার হতে দেবে না।

আজ শুক্রবার সন্ধ্যায় খুলনার পূজামণ্ডপ ও মন্দির পরিদর্শনকালে উপদেষ্টা আসিফ মাহমুদ এসব কথা বলেন। নগরের বাগমারার গোবিন্দমন্দির পরিদর্শনকালে তিনি বলেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে, সেখানে সব ধর্মের মানুষ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস করবে। উপদেষ্টা চট্টগ্রামের একটি পূজামণ্ডপে সাংস্কৃতিক অনুষ্ঠানে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনা ও সাতক্ষীরার যশোরেশ্বরী মন্দিরে সোনার মুকুট চুরি যাওয়ার ঘটনা উল্লেখ করে বলেন, ‘ইতিমধ্যে প্রশাসন দোষীদের আটক করেছে ও তাঁদের বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।’

এদিকে গল্লামারী হরিচাঁদ ঠাকুর মন্দির পরিদর্শনকালে সাংবাদিকেরা শেখ আবু নাসের স্টেডিয়াম সংস্কার করে বিপিএলসহ বিভিন্ন টুর্নামেন্টের আয়োজনের ব্যপারে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে তিনি বলেন, শুধু আবু নাসের স্টেডিয়াম নয়, দেশের সব স্টেডিয়াম খেলার উপযোগী করে খেলাধুলার পরিবেশ ফিরিয়ে আনা হবে।

এ সময় খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, পুলিশ সুপার টি এম মোশাররফ হোসেন, মহানগর পুলিশের উপকমিশনার মো. মনিরুজ্জামান, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল, মহানগর পূজা উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডুসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসিফ মাহমুদ খুলনার দুটি পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাতক্ষীরার উদ্দেশে রওনা হন। শনিবার সেখানে তাঁর কয়েকটি উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন ও মতবিনিময় করার কথা রয়েছে।