সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা

তিন বোনের একমাত্র ভাইটিই চলে গেলেন সবার আগে

‘আমরা তিন বোন। মোস্তাকিম আমাদের একমাত্র ভাই ছিল। সে গাড়িচালকের সহকারীর কাজ করত। সকালে কাজে বের হয় সে। ভোর সাড়ে ছয়টার দিকে খবর পাই, সড়ক দুর্ঘটনায় তাঁর অবস্থা খারাপ। পরে দ্রুত ছুটে যাই। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এর পর থেকে মায়ের মুখ বন্ধ হয়ে গেছে। কাঁদতেও পারছেন না তিনি।’

কথাগুলো বলছিলেন চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের বাসিন্দা লুৎফুন নাহার। তাঁর ছোট ভাই মোহাম্মদ মোস্তাকিম (১৯) আজ শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে নগরের বাকলিয়া থানাধীন রাজাখালী এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন লুৎফুন নাহারকে ফোনে ঘটনাটি জানান। তিনি তৎক্ষণাৎ ঘটনাস্থলে ছুটে গেলে দেখতে পান, তাঁর ভাই সড়কে পড়ে আছেন। পরে ধরাধরি করে তাঁরা হাসপাতালে নিয়ে গেছেন। মোস্তাকিমের বাবার নাম নুর মোহাম্মদ। মা শাহানাজ বেগম।

মোস্তাকিমের বোন লুৎফুন নাহার প্রথম আলোকে বলেন, ‘আমার মায়েরা পাঁচ বোন। কারও কোনো ছেলেসন্তান ছিল না। মোস্তাকিমই একমাত্র ছেলে। মোস্তাকিমকে হারিয়ে আমার মা বাকরুদ্ধ।’

লুৎফুন নাহার জানান, মোস্তাকিম রাজাখালী এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন। গাড়িচালকের সহকারী হিসেবে কাজ করতেন। সকালে কাজে বের হয়েছিলেন। রাস্তা দিয়ে হাঁটছিলেন। হঠাৎ গাড়ি এসে তাঁকে ধাক্কা দেয়। এরপর ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় বলে চিকিৎসকেরা জানিয়েছেন। পরে হাসপাতালের কাজ শেষ করে লাশ বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

জানতে চাইলে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফতাব হোসেন প্রথম আলোকে বলেন, মোস্তাকিম পথচারী ছিলেন। কোন ধরনের যানবাহন তাঁকে ধাক্কা দিয়েছে, তা এখনো বের করা যায়নি। কারণ, সকালে মানুষ ছিল হাতে গোনা। কেউ খেয়াল করেনি।