সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আজ শনিবার সকালে পটুয়াখালী শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে
সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আজ শনিবার সকালে পটুয়াখালী শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে

পটুয়াখালীতে অনুষ্ঠানে এসে উচ্ছ্বসিত কৃতী শিক্ষার্থীরা

‘স্বপ্ন দেখো জীবন গড়ো’ স্লোগান নিয়ে পটুয়াখালীতে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়েছে। প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় আজ শনিবার সকাল ১০টার দিকে পটুয়াখালী শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হয়।

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে উৎসব প্রাঙ্গণে আসতে শুরু করে নিবন্ধন করা শিক্ষার্থীরা। উৎসবে অংশ নিতে জিপিএ-৫ পাওয়া প্রায় ৩০০ শিক্ষার্থী নিবন্ধন করেছে। পটুয়াখালী জেলার আটটি উপজেলার বিভিন্ন এলাকা থেকে অনুষ্ঠানে এসে উচ্ছ্বসিত দুই শতাধিক কৃতী শিক্ষার্থী।

সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর শুভেচ্ছা বক্তব্য দেন প্রথম আলোর পটুয়াখালী প্রতিনিধি শংকর দাস। পটুয়াখালী বন্ধুসভার সভাপতি মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের শুভেচ্ছা বক্তব্যটি পাঠ করে শোনানো হয়।

পটুয়াখালীর জুবিলী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পাওয়া ইমরান বলে, সংবর্ধনা অনুষ্ঠানে এসে অনেক দিন পর বন্ধুদের সঙ্গে দেখা হলো। অনেক ভালো লাগছে।

কৃতী শিক্ষার্থী মারুফা আক্তার বলে, উৎসবে এসে তাঁর দারুণ লাগছে। মেধাবীদের একসঙ্গে পেয়ে এবং তাদের সঙ্গে পরিচিত হতে পেরে খুব ভালো লাগছে।

অনুষ্ঠানে গান গেয়েছে জিপিএ-৫ পাওয়া আরাফাত, আয়শা সিদ্দিকা, ইমরান ও কাকলী কর্মকার। ‍নৃত্য পরিবেশন করেছে মৃত্তিকা হালদার ও মিলি।

শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিয়ে বক্তব্য দিতে উৎসব প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন পটুয়াখালীর এ কে এম কলেজের অধ্যক্ষ বাহাউদ্দিন বাহার ও সাবেক সহকারী অধ্যাপক অশোক কুমার দাস। অনুষ্ঠানের দ্বিতীয় অংশে বন্ধুসভার সদস্য ও ব্যান্ড দলের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।