কয়রা উপজেলা বিএনপি নেতাকে বহিষ্কারের পরের দিন গ্রেপ্তার

নুরুল আমিন
ছবি: সংগৃহীত

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে খুলনার কয়রা উপজেলা বিএনপির সদস্যসচিব নুরুল আমিন বাবুলকে বহিষ্কারের পরের দিন একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। কয়রা বাজারের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগে করা মামলায় গতকাল শনিবার রাতে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে শুক্রবার রাতে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, কয়রা বাজারের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের ঘটনায় কয়রা উপজেলা বিএনপির সদস্যসচিব নুরুল আমিনসহ ১৩ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন। এ অবস্থায় খুলনা নগরের বয়রা এলাকা থেকে গতকাল রাতে তাঁকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। আজ রোববার তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে শুক্রবার রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কয়রা উপজেলা বিএনপির সদস্যসচিব পদ থেকে নুরুল আমিনকে বহিষ্কার করা হয়। বিজ্ঞপ্তি থেকে জানা যায়, দলের শৃঙ্খলা ভঙ্গ, সহিংস কর্মকাণ্ড, দলের নীতি আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপে জড়িত থাকায় প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নুরুল আমিনকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে কয়রা উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মোমরেজুল ইসলাম কোনো মন্তব্য করতে রাজি হননি।