নেতা–কর্মীদের সামনে বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মঈন খান। আজ শুক্রবার বিকেলে নরসিংদীর পলাশের ঘোড়াশালে
নেতা–কর্মীদের সামনে বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মঈন খান। আজ শুক্রবার বিকেলে নরসিংদীর পলাশের ঘোড়াশালে

শিক্ষার্থীরা বাংলার মানুষের অধিকার ফিরিয়ে দিয়েছে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মঈন খান বলেছেন, ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা সরকারের পদত্যাগে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীনতা অর্জন করেছে। এ বিজয়ে বাংলার ১৮ কোটি মানুষের অবদান রয়েছে। শিক্ষার্থীরা বুকের রক্ত রাজপথে ঢেলে দিয়েছেন। তাঁরা বাংলার মানুষের অধিকার ফিরিয়ে দিয়েছেন। বাংলার মানুষ আজ মুক্ত।

আজ শুক্রবার বিকেল চারটার দিকে নরসিংদীর পলাশের ঘোড়াশালে শহীদ ময়েজউদ্দিন সেতুর টোল প্লাজায় সমবেত জনতার উদ্দেশে দেওয়া বক্তব্যে এ কথা বলেন মঈন খান। এরপরই উপজেলা বিএনপি আয়োজিত ‘বিজয় ও শান্তি মিছিলে’ যোগ দেন তিনি। মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বক্তব্যে আবদুল মঈন খান বলেন, ‘সবার প্রতি অনুরোধ, ঠান্ডা মাথায় এগিয়ে চলুন, ন্যায়নীতি-শৃঙ্খলার ভিত্তিতে বাংলাদেশ গড়তে হবে। এখানে কোনো অন্যায় আবদার চলবে না।’ অচিরেই একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বিজয় ও শান্তি মিছিলে বিএনপির নেতা–কর্মীসহ বিভিন্ন শ্রেণি–পেশার অন্তত দুই হাজার মানুষ এতে অংশ নেন। এর এক পর্যায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থীদের আত্মার মাগফিরাত কামনা এবং আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া করা হয়। এর সঙ্গে উপজেলায় শান্তির পরিবেশ বজায় রাখাসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানানো হয়।

এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এরফান আলী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. বাহাউদ্দিন ভূঁইয়া, ঘোড়াশাল পৌর বিএনপির সহসভাপতি আলম মোল্লা প্রমুখ।