ফুলবাড়িয়া থানায় হামলার অভিযোগে সাবেক এমপি মালেক সরকারসহ ৫৯৭ জনের বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ–৬ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল মালেক সরকার
 ছবি: সংগৃহীত

ময়মনিসংহের ফুলবাড়িয়ার সাবেক সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ আওয়ামী লীগের ৫৯৭ নেতা–কর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা হয়েছে।

আজ রোববার ফুলবাড়িয়া থানায় মামলাটি করেছেন স্থানীয় বিএনপি নেতা মো. ওমর ফারুক।

মামলার এজাহারে বলা হয়, ৪ আগস্ট বিকেল পাঁচটার দিকে ফুলবাড়িয়া পৌরসভার জননী সিনেমা হল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে হামলা চালানো হয়। ওই সময় ময়মনসিংহ–৬ (ফুলবাড়িয়া) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আবদুল মালেক সরকার নিজে পিস্তল বের করে অন্য আসামিদের হামলা চালানোর নির্দেশ দেন। এ সময় পুলিশ সদস্যদের ওপর হামলা, থানার ওসির বাসভবনে হামলা, ফুলবাড়িয়া থানায় হামলা ও গাড়ি ভাঙচুর করা হয়।  

পুলিশ জানিয়েছে, আজ রোববার বিএনপি নেতা ওমর ফারুক বাদী হয়ে থানায় মামলাটি করেন। এতে ময়মনসিংহ-৬ আসনের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুল মালেক সরকারকে প্রধান আসামি করা হয়েছে। তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে বিগত সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।  

পুলিশ সূত্র জানায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হক সেলিম, দলের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশীদ, পৌরসভার মেয়র গোলাম কিবরিয়াসহ এজাহারে ৯৭ জনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়। এই মামলায় অজ্ঞাত আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। পুলিশ রোববার বিকেলে অভিযোগটি মামলা হিসেবে তালিকাভুক্ত করে।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জাজামান বলেন, সাবেক এমপিসহ ৯৭ জনকে আসামি করে মামলা হয়েছে। আজ মামলাটি তালিকাভুক্ত হয়েছে। কোনো আসামি গ্রেপ্তার হয়নি।