বাগেরহাটে অতিরিক্ত ভাড়া নেওয়ায় পরিবহনমালিককে জরিমানা

আদালত
প্রতীকী ছবি

অতিরিক্ত ভাড়া নেওয়ার দায়ে বাগেরহাট থেকে ঢাকা ও চট্টগ্রামগামী একটপরিবহনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সন্ধ্যায় বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালে অভিযান চালিয়ে এ দণ্ড দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিবি করিমুন্নেছা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানান, বাগেরহাট থেকে ঢাকা ও চট্টগ্রামগামী বলেশ্বর নামের ওই পরিবহনের বাসের যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছিল। যাত্রীদের টিকিট দেখে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ঈদ উপলক্ষে যাত্রীর চাপ শুরু হওয়ার পর বাগেরহাট থেকে ঢাকা ও চট্টগ্রামগামী পরিবহনগুলোতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যায়। এর ভিত্তিতে শনিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ইউএনও মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম আরও বলেন, এ সময় বলেশ্বর পরিবহনের কাউন্টারে উপস্থিত যাত্রীরা তাঁদের টিকিট দেখান, যাতে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ মেলে। পরে ওই পরিবহনের মালিককে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।