বগুড়া জেলার মানচিত্র
বগুড়া জেলার মানচিত্র

বগুড়ায় সংবাদপত্রবাহী দুটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ

বগুড়ায় মহাসড়কে সংবাদপত্রবাহী দুটি গাড়ি আটকে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। গতকাল রোববার রাতে ঢাকা-বগুড়া মহাসড়কে শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের জোয়ানপুর ও শাজাহানপুর উপজেলার নয়মাইল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গাড়ি দুটির চালককে মারধর করা হয়।

গতকাল রাত সাড়ে নয়টায় শেরপুরের জোয়ানপুর এলাকায় একটি লেগুনা আটকে প্রথমে ভাঙচুর ও পরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ঘটনার প্রায় পাঁচ মিনিট পর নয়মাইল এলাকায় একটি পিকআপ ভ্যান আটকে ভাঙচুর করা হয়। ওই গাড়ি দুটি সিরাজগঞ্জ থেকে বগুড়া সদরে সংবাদপত্র আনতে ছাপাখানায় যাচ্ছিল।

ওই গাড়ি দুটি দিয়ে সংবাদপত্র পরিবহন করে পদ্মা পরিবহন এজেন্সি। প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক বাহাদুর আলী প্রথম আলোকে বলেন, ওই দুটি গাড়িতে বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় ছয়টি দৈনিক পত্রিকা সরবরাহ করা হয়। গাড়ি ভাঙচুর করার কারণে তাঁরা পত্রিকা সরবরাহ করতে পারেননি। নয়মাইল এলাকায় ভাঙচুর করা গাড়িটি আজ সোমবার বগুড়ার প্রেসে নিতে পেরেছেন। আর জোয়ানপুরে পুড়ে যাওয়া গাড়িটি সেখানেই রয়েছে।

ক্ষতিগ্রস্ত একটি গাড়ির চালক লালচাঁন মিয়া বলেন, বিভিন্ন বয়সী শতাধিক ব্যক্তি মহাসড়ক অবরোধ করে গাড়ি আটকিয়েছিলেন। গাড়ির সামনে পত্রিকা বহনের স্টিকার লাগানো ছিল। হামলাকারীদের এ কথা জানানোর পরও ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। গতকাল রাতে বগুড়ার দিকে যাওয়ার সময় মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল ছিল না।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন জিহাদীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি প্রথম আলোকে বলেন, উপজেলার মহাসড়কে এ ধরনের কোনো ঘটনা যাতে পুনরায় না ঘটতে পারে, এ জন্য তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।