পুলিশ পরিচয়ে চাকরির আশ্বাস দিয়ে টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

নোয়াখালী জেলার মানচিত্র
নোয়াখালী জেলার মানচিত্র

নোয়াখালীর সদর উপজেলায় পুলিশ পরিচয়ে চাকরির আশ্বাস দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে মো. সোহাগ (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গতকাল শনিবার সন্ধ্যায় মাইজদীর হাসপাতাল রোড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. সোহাগ সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের সালেহপুর গ্রামের ডিলারের নতুন বাড়ির মৃত ইদ্রিস পাটোয়ারীর ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সোহাগকে আজ রোববার দুপুরে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, আসামি সোহাগ নিজেকে পুলিশ সদস্য পরিচয় দিয়ে স্থানীয় ফরহাদ হোসেন, আবুল হাশেম, ফজর বানু লাভলী, মো. তারেক ও সাইফুল ইসলামের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে ১ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেন। ভুক্তভোগীরা এ বিষয়ে পুলিশের কাছে মৌখিক অভিযোগ করেন। পরে ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে সোহাগকে গ্রেপ্তার করে।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, সোহাগ নামের ওই ব্যক্তি পুলিশ পরিচয় দিয়ে এলাকার লোকজনকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণা করে আসছিলেন। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে সুধারাম থানায় একটি মামলা করা হয়েছে।