ফেনী জেলার মানচিত্র
ফেনী জেলার মানচিত্র

ফেনীতে জমে উঠেছে জিপিএ-৫ কৃতী সংবর্ধনা

‘স্বপ্ন দেখো জীবন গড়ো’ স্লোগানে ফেনীতে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান হয়েছে। আজ শনিবার সকালে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হয়। প্রথম আলোর আয়োজনে ও ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’–এর পৃষ্ঠপোষকতায় এ আয়োজনে ফেনী জেলার ছয়টি উপজেলার বিভিন্ন এলাকার কৃতী শিক্ষার্থীরা অংশ নেয়।

উৎসবে অংশ নিতে জিপিএ-৫ পাওয়া ৭৭৯ জন শিক্ষার্থী নিবন্ধন করেছে। সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের শুভেচ্ছা বক্তব্যটি পাঠ করে শোনান প্রথম আলোর ফেনী প্রতিনিধি আবু তাহের। ফেনী বন্ধুসভার সভাপতি বিজয় নাথ ও বন্ধুসভার সাংস্কৃতিক সম্পাদক জান্নাত আক্তার জাহান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

ফেনী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী তানিসা মাহজাবিন, ফুলগাজী বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুবা সুলতানা ও সোনাগাজী ছাবের মো. পাইলট উচ্চবিদ্যালয়ের সাদিয়া সুলতানা এসেছে অনুষ্ঠানে। তারা বলে, ‘সংবর্ধনা অনুষ্ঠানে এসে অনেক দিন পর বন্ধুদের সঙ্গে দেখা হলো। অনেক ভালো লাগছে। মেধাবীদের একসঙ্গে পেয়ে এবং তাদের সঙ্গে পরিচিত হতে পেরে খুব ভালো লাগছে।’

উৎসবে আরও উপস্থিত হয়েছেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, ফেনী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আইয়ুব, ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ কামরুন নাহার, ফেনী সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আরা বেগম, শাহীন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. একরামুল হক ভূঁইয়া, ফেনী ন্যাশনাল কলেজের অধ্যক্ষ মো. আবদুল হালিম প্রমুখ। অনুষ্ঠানে ফেনী শিল্পকলা একাডেমি, আর্য সাংস্কৃতিক কেন্দ্র ও বন্ধুসভার সদস্যরা জাতীয় সংগীত পরিবেশন করেন।

দেশের ৬৪টি জেলায় অনুষ্ঠিত হচ্ছে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের এই সংবর্ধনা উৎসব। আয়োজনটি পাওয়ার্ড বাই বিকাশ। সহযোগিতায় থাকছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, বহুব্রীহি, সানকুইক, কনকা গ্রে, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।