মা–বাবার দোয়া নিতে গ্রামে যাওয়ার পথে দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু

কারিমুল ইসলাম
ছবি: সংগৃহীত

জামালপুরে বাবা-মায়ের দোয়া নিতে গ্রামে যাওয়ার পথে সিএনজিচালিত অটোরিকশা ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক এইচএসসি পরীক্ষার্থী নিহত হয়েছেন। সদর উপজেলার জামালপুর-ইসলামপুর সড়কের মির্জা আজম চত্বর এলাকায় গতকাল শুক্রবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। আজ শনিবার বিকেলে তাঁর লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

নিহত পরীক্ষার্থীর নাম কারিমুল ইসলাম (১৮)। তিনি ইসলামপুর উপজেলার গিলাবাড়ি এলাকার সামিউল হকের ছেলে। সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে আগামীকাল তাঁর এইচএসসি পরীক্ষায় বসার কথা ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জামালপুর শহরে পশ্চিম নয়াপাড়া এলাকার একটি মেসে থেকে পড়াশোনা করতেন কারিমুল। গতকাল বিকেলে সিএনজিচালিত অটোরিকশায় শহর থেকে ইসলামপুরের গিলাবাড়ি এলাকায় নিজ বাড়িতে বাবা-মায়ের কাছে দোয়া নিতে যাচ্ছিলেন। শহরের মির্জা আজম চত্বর এলাকায় পৌঁছানোর পর ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় লোকজন জানান, অজ্ঞাতনামা হিসেবে তাঁর লাশটি হাসপাতালের মর্গে রাখা হয় এবং পরিচয় শনাক্তের জন্য তাঁর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করা হয়। এরপর আজ দুপুরে স্বজনেরা মৃত্যুর বিষয়টি জানতে পেরে তাঁর লাশ শনাক্ত করেন। পরে আইনি প্রক্রিয়া শেষে বিকেলে তাঁর লাশ হস্তান্তর করা হয়।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মহব্বত কবীর প্রথম আলোকে বলেন, অজ্ঞাতনামা হিসেবে ওই ছাত্রের লাশটি মর্গে ছিল। আজ স্বজনেরা এসে লাশটি শনাক্ত করেন। পরে স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়।