সংবর্ধনা অনুষ্ঠানে এসে উচ্ছ্বসিত কৃতী শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে শেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে
সংবর্ধনা অনুষ্ঠানে এসে উচ্ছ্বসিত কৃতী শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে শেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে

শেরপুরে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

কয়েক দিন ধরে শেরপুরে বৃষ্টি থাকলেও আজ বৃহস্পতিবার ভোর থেকে আকাশ পরিষ্কার। দেখা মিলেছে রোদের। এমন পরিস্থিতির মধ্যে সকাল আটটা থেকে শহরের মাধবপুর এলাকায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আসতে থাকে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীরা। পরে সকাল ১০টায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় সংবর্ধনা অনুষ্ঠান।

শেরপুর বন্ধুসভার উপদেষ্টা মলয় চাকীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়। শুভেচ্ছা বক্তব্য দেন প্রথম আলোর নেত্রকোনা প্রতিনিধি পল্লব চক্রবর্তী। শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী এ উৎসবের আয়োজন করেছে প্রথম আলো।

অনুষ্ঠানস্থলে নির্দিষ্ট বুথের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে প্রথমে কৃতী শিক্ষার্থীরা ক্রেস্ট ও উপহারসামগ্রী সংগ্রহ করে। বুথে শিক্ষার্থীদের সহযোগিতা করেন বন্ধুসভার সদস্যরা। এ সময় শিক্ষার্থীদের মুখে ছিল হাসির ঝিলিক। দীর্ঘ বিরতির পর স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ায় শিক্ষার্থীরা একে অপরকে জড়িয়ে ধরে উচ্ছ্বাস প্রকাশ করে।

সারা দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে জিপিএ-৫ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসব আয়োজনটি পাওয়ার্ড বাই বিকাশ। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএনআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

সেলফি তুলতে ব্যস্ত কৃতী শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে শেরপুর জেলা শিল্পকলা একাডেমি

শেরপুরে এ উৎসবে অংশ নিতে অনলাইনে নিবন্ধন করেছে ৭১১ কৃতী শিক্ষার্থী। অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য দেবেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবদুর রশীদ, বিশিষ্ট সমাজসেবক ও মুক্তিযুদ্ধ সংগ্রাম জাদুঘরের সভাপতি রাজিয়া সামাদ, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিব শঙ্কর কারুয়া, পুলিশ লাইনস স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমুখ।

সমশ্চূড়া উচ্চবিদ্যালয় থেকে জিপিএ–৫ পেয়ে শিক্ষার্থী মারিয়া জান্নাত সংবর্ধনা নিতে এসে জানায়, তার খুব ভালো লাগছে। প্রথম আলো সব সময়ই সেরা, সব সময়ই ভালো ও আলোর পথে থাকে। শিক্ষার্থীদের এমন সংবর্ধনার আয়োজন তাদের উৎসাহ দেবে।

প্রথম আলোর নেত্রকোনা প্রতিনিধি পল্লব চক্রবর্তী বলেন, মানুষকে প্রতিনিয়ত মানুষ হয়ে উঠতে হয়। যে শিক্ষা মানুষকে পরিপূর্ণ ও উদার হতে শেখায় এবং দেশপ্রেম জাগ্রত করে, সেই শিক্ষা গ্রহণ করতে হবে। এ জন্য বেশি বেশি করে বই পড়া ছাড়া বিকল্প নেই।

দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, অনলাইনে সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স, ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস। আয়োজনের ফাঁকে ফাঁকে রয়েছে কৃতী শিক্ষার্থী, শেরপুর বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে গান, নাচ, কবিতা ও নাটক। এ ছাড়া বন্ধুসভার সদস্য ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে সাংস্কৃতিক পরিবেশনা।