সিলেটে বজ্রপাতে কলেজছাত্র ও কৃষকের মৃত্যু

বজ্রপাত
প্রতীকী ছবি

সিলেটে পাঁচ ঘণ্টার ব্যবধানে পৃথক স্থানে বজ্রপাতে এক কলেজছাত্র ও এক ‍কৃষকের মৃত্যু হয়েছে। সিলেটের বিশ্বনাথ ও কোম্পানীগঞ্জ উপজেলায় আজ রোববার সকালে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন বিশ্বনাথের দশঘর ইউনিয়নের সাড়ইল গ্রামের ওলিউর রহমানের ছেলে রেদওয়ান আহমদ (২১) এবং কোম্পানীগঞ্জের পূর্ব ইসলামপুর ইউনিয়নের মধ্য রাজনগর গ্রমের মাসুক মিয়া (৫২)। রেদওয়ান সিলেটের এমসি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

আজ ভোর পাঁচটার দিকে বিশ্বনাথের দশঘর ইউনিয়নের সাড়ইল গ্রামে বাড়ির পাশের পুকুরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতের শিকার হন রেদওয়ান। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বজ্রপাতের শিকার রেদওয়ানকে স্থানীয় বাসিন্দা ও পরিবারের সদস্যরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ তথ্য নিশ্চিত করে বিশ্বনাথ থানার উপপরিদর্শক (এসআই) জামান উদ্দিন প্রথম আলোকে বলেন, মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করার পর পরবর্তী আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে আজ সকাল ১০টার দিকে কোম্পানীগঞ্জের রাজনগর ঢালারপাড় এলাকায় কৃষিজমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে মারা যান কৃষক মাসুক মিয়া। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজায়ের আল মাহমুদ আদনান ‍প্রথম আলোকে বলেন, নিহত মাসুক মিয়া জমিতে কাজ করার সময় বজ্রপাতে নিহত হয়েছেন। মরদেহ পুলিশ উদ্ধার করেছে। পরবর্তী সময়ে আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে তাঁর লাশ হস্তান্তর করা হবে।