সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা

শ্রীমঙ্গলে রাস্তা পার হওয়ার সময় ট্রাকের চাপায় খালা–ভাগনি নিহত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রাস্তা পার হওয়ার সময় ট্রাকের চাপায় শিশুসহ দুজন নিহত হয়েছেন। আজ সোমবার রাত আটটার দিকে উপজেলার ভুনবীর ইউনিয়নের পাত্রীকুল এলাকায় ভুনবীর-শমসেরগঞ্জ সড়কে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুজন হলো ভুনবীর ইউনিয়নের আলী শারকুল গ্রামের দুদু মিয়ার মেয়ে মুন্নী (৭) ও তার খালা পেয়ারা বেগম (৪৫)। পেয়ারার বাড়ি একই ইউনিয়নের পাত্রীকুল গ্রামে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাত আটটার দিকে মুন্নী তাঁর খালার বাড়ি থেকে খালার সঙ্গে নিজ বাড়িতে আসছিল। খালার বাড়ির পাশের রাস্তা পার হওয়ার সময় বালু বহনের কাজে ব্যবহৃত একটি খালি ট্রাক তাঁদের চাপা দেয়। ঘটনাস্থলেই পেয়ারা বেগম মারা যান। মুন্নীকে হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়। তবে নিয়ে যাওয়ার পথে সে–ও মারা যায়।

এদিকে এ ঘটনার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী ভুনবীর-শমসেরগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তাঁরা অবৈধ বালুর গাড়ি সড়কে চলাচল বন্ধ করার দাবি জানান। খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব ঘটনাস্থলে যান। পরে তাঁদের আশ্বাসে অবরোধ সরিয়ে ফেলেন স্থানীয় ব্যক্তিরা।

ঘটনাস্থলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ হ্যান্ডমাইকে বলেন, ভুনবীর–শমশেরগঞ্জের এই রাস্তায় প্রতিনিয়ত বালুর ট্রাক বেপরোয়াভাবে চলাচল করে। ট্রাকের কারণে পথচারীরা অনেক ভয় নিয়ে রাস্তায় চলাচল করে। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ট্রাক জব্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।