আদালত
আদালত

সিলেটে বিস্ফোরক আইনের মামলায় বিএনপির ৩১ নেতা-কর্মী খালাস

সিলেটে ৯ বছর আগে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা একটি মামলা থেকে বিএনপির ৩১ নেতা-কর্মী খালাস পেয়েছেন। আজ রোববার দুপুরে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মো. সুমন ভুইয়া এই আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী দলের সদস্য আবদুল মুকিত প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালত ও আইনজীবীদের সূত্রে জানা গেছে, দেশব্যাপী বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে ২০১৫ সালে সিলেট মহানগরের কোতোয়ালি থানা–পুলিশ বাদী হয়ে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে বিএনপির নেতা-কর্মীদের আসামি করে একটি মামলা করে। এ মামলায় ৩১ জনকে আসামি করা হয়।

খালাস পাওয়া নেতাদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির সাবেক সহ–স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক সামছুজ্জামান জামান, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব শাকিল মুর্শেদ, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসাংগঠনিক সম্পাদক রেজাউল কারিম উল্লেখযোগ্য।

রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় বিএনপি নেতা মাহবুব চৌধুরী প্রথম আলোকে বলেন, পুলিশের দায়ের করা এই মিথ্যা মামলায় ৯ বছর তাঁদের নানাভাবে হয়রানি করা হয়েছে। মিথ্যা এই মামলা থেকে খালাস পাওয়ায় এখন স্বস্তি বোধ করছেন।