মৃতদেহ উদ্ধার
মৃতদেহ উদ্ধার

মেঘনায় নৌকা ডুবে নিখোঁজ এক নারীর মরদেহ উদ্ধার

চাঁদপুরের মেঘনা নদীর মোহনায় প্রবল স্রোতে নৌকা ডুবে নিখোঁজ হওয়ার দুদিন পর এক নারীর মরদেহ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার ভোলার দৌলতখান এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় আরেক নারী নিখোঁজ আছেন।

উদ্ধার হওয়া মরদেহটি মতলব উত্তরের মাথাভাঙ্গা এলাকার উম্মে হানী ফাইমা আক্তারের (২৬)। এ ঘটনায় নিখোঁজ আছেন নূর মোহসীনা ওরফে সেতু (৩০) নামের আরেক নারী।

বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান। তিনি বলেন, ‘আমরা বিকেলে ভোলার দৌলতখানের মির্জাখালি নৌ পুলিশ ফাঁড়ির মাধ্যমে জানতে পারি, সেখানকার মেঘনা নদীতে এক নারীর লাশ পাওয়া গেছে। তাঁর নাম উম্মে হানী ফাইমা আক্তার। পরে আমরা ওই নারীর পরিবারকে খবর দিলে তারা লাশ আনতে ভোলায় যায়।’

ফাইমা আক্তারের চাচা আক্তার হোসেন বলেন, ‘আমরা সেখান থেকে ফাইমার লাশ নিয়ে গতকাল রাতেই চাঁদপুরে পৌঁছেছি। এরপর মতলবের গ্রামে নিয়ে যাব।’

ওই দুর্ঘটনা প্রসঙ্গে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, গত মঙ্গলবার রাত আটটায় মেঘনার মোহনায় একটি ইঞ্জিনচালিত নৌকায় ঘুরতে বেরিয়ে প্রবল স্রোতের কবলে পড়েন চালকসহ ছয়জন। একপর্যায়ে স্রোতের তোড়ে নৌকাটি ডুবে যায়। ওই সময় পাশ দিয়ে যাওয়া একটি স্পিডবোটের সহায়তায় চালকসহ চারজনকে জীবিত উদ্ধার করা হয়। তবে দুই নারী নিখোঁজ হন।

জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ফাইমা আক্তারের স্বামী নাইম খান (৩৫) ও তাঁর বন্ধু মাজহারুল ইসলাম (৩২) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।