আশুলিয়ায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে অগ্নিকাণ্ডে দগ্ধ ৬

অগ্নিকাণ্ড
প্রতীকী ছবি

সাভারের আশুলিয়ায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে লাগা আগুনে ছয়জন দগ্ধ হয়েছেন। তাঁদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত আরও ছয়জন স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আশুলিয়ার শ্রীপুরের নতুনগর এলাকায় গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে। ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) ফায়ার সার্ভিস ও আশুলিয়া থানার পুলিশ এসব তথ্য নিশ্চিত করেছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি ছয়জন হলেন কমলা বেগম (৫০), নজরুল ইসলাম (৪৫), সাবিনা বেগম (৪০), সাদিকুল ইসলাম (২৮), হাসেম মিয়া (৪৫) ও মহসিন (২৭)। এ ছাড়া আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেওয়া ব্যক্তিরা হলেন জোবেদা বেগম (৪০), রিজিয়া বেগম (৩০), আলেয়া নূর (৩৫), পল্লব রায় (২৭), মুসলিমা (২৬) ও হাসি বেগম (২৮)।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, গতকাল রাত সাড়ে আটটার দিকে শ্রীপুর নতুনগর এলাকায় আনোয়ার মিয়ার সেমিপাকা বাড়ির ভাড়াটে আনিসুর রহমান শেখের ঘরে আগুনের সূত্রপাত হয়। আগুনে তাৎক্ষণিক কয়েকজন দগ্ধ হন। এ সময় আগুন নেভাতে গিয়ে আরও কয়েকজন আহত হন। পরে তাঁদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়।

সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস ছড়ানোয় আগুন চারপাশে ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার প্রণব চৌধুরী। তিনি প্রথম আলোকে বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহত কাউকে পাননি। পরে খোঁজ নিয়ে জানতে পারেন, স্থানীয় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে কয়েকজন ভর্তি রয়েছেন। তাঁদের মধ্যে নজরুল ইসলামের শরীরের ৪০ ভাগ দগ্ধ হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন। অন্যদের শরীরের কিছু স্থান সামান্য পুড়ে গেছে।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বলেন, ভাড়াটে আনিসুর রহমানের রান্নাঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে তথ্য পেয়েছেন। আগুনে দগ্ধ নজরুল ইসলামসহ ছয়জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।