রংপুরে বিএনপির নাম ভাঙিয়ে চাঁদাবাজি রুখতে দলীয় অভিযোগ সেল গঠন

রংপুর শহরের গ্রান্ড হোটেল মোড়ে মহানগর বিএনপির কার্যালয়
ছবি: প্রথম আলো

রংপুর নগরে বিএনপির নাম ভাঙিয়ে চাঁদাবাজি ঠেকাতে দলটির পক্ষ থেকে ছয় সদস্যের একটি ‘অভিযোগ সেল’ গঠন করা হয়েছে। এই কমিটি চাঁদাবাজি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী ব্যক্তিদের বিরুদ্ধে যেকোনো ধরনের অভিযোগও তদন্ত করবে।

আজ মঙ্গলবার রংপুর মহানগর বিএনপির বৈঠকে এই অভিযোগ সেল গঠন করা হয়। বিকেলে গণমাধ্যমে পাঠানো রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলের নাম ব্যবহার করে চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি সৃষ্টি করলে তা মহানগর বিএনপি বরদাশত করবে না। এ ব্যাপারে দল কঠোর অবস্থান গ্রহণ করবে। রংপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে চাঁদাবাজি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ গ্রহণে অভিযোগ সেল ও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন মহানগর বিএনপির সদস্যসচিব আইনজীবী মাহফুজ-উন-নবী। সদস্য রয়েছেন মহানগর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম, মহানগর বিএনপির সদস্য মো. সুলতান আলম, সালেকুজ্জামান, নিখিলেন্দু শংকর গুহ রায় ও সৈয়দ সামসুজ্জোহা।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের বিজয়কে ম্লান করতে নগরের বিভিন্ন ওয়ার্ডে বিএনপি ও অঙ্গসংগঠনের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি সৃষ্টি করছে, যা কোনোভাবেই বরদাশত করা হবে না। এমনকি কোনো ব্যক্তি বা সংগঠন দলের নাম ব্যবহার করে কোনো প্রকার মামলার হুমকি কিংবা কোনো প্রকার চাঁদা দাবি করলে সে ক্ষেত্রে তাঁদের সঙ্গে যোগাযোগ করতে বলেন। চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি রুখতে এখন থেকে তাঁদের অভিযোগ সেল ও তদন্ত কমিটি কাজ করবে।