আদালত
আদালত

সিলেটে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সিলেটে স্ত্রীকে হত্যার দায়ে আলমগীর হোসেন (৩২) নামের এক ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক ছৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন এ রায় ঘোষণা করেন।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) এস এম পারভীন বিষয়টি নিশ্চিত করেন। দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাগাইয়া হাওর এলাকার বাসিন্দা।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালে বাগাইয়া হাওর এলাকার আমিরুন নেছার সঙ্গে বিয়ে হয় আলমগীর হোসেনের। বিয়ের পর থেকে বিভিন্ন বিষয় নিয়ে দুজনের মধ্যে বিবাদ চলছিল। ২০১৭ সালের ১৮ মার্চ সকালে নিজ ঘর থেকে আমিরুন নেছার লাশ উদ্ধার করে পুলিশ। তার আগের ১৭ মার্চ মধ্যরাতে বাগ্‌বিতণ্ডার জেরে ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যা করেন আলমগীর। স্থানীয় লোকজন তাঁকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন।

এ ঘটনায় নিহত ব্যক্তির মা রহিমা বেগম গোয়াইনঘাট থানায় মামলা করেন। পরবর্তী সময় মামলায় আলমগীরকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ। পুলিশ দীর্ঘ মামলার বিচারকাজ শেষে আজ আদালতের রায় ঘোষণা করেন।