রাজবাড়ী কারাগারে পায়ুপথে হেরোইন বহনকারী আসামির মৃত্যু

পুলিশের হাতে গ্রেপ্তার বাবেল শেখ
ছবি: সংগৃহীত

রাজবাড়ী জেলা কারাগারে রাবেল শেখ (২৮) নামের মাদক মামলার এক আসামি মারা গেছেন। আজ রোববার বিকেলে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এর আগে সকালে কারাগার থেকে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

মারা যাওয়া রাবেল শেখ জেলার বালিয়াকান্দি উপজেলা শহরের পশ্চিমপাড়া এলাকার আবুল শেখের ছেলে। পায়ুপথে হেরোইন বহন করার অভিযোগে করা মামলায় কারাগারে ছিলেন তিনি।

রাজবাড়ী জেলা কারাগারের জেলার মামুনুর রশিদ প্রথম আলোকে বলেন, রাবেলের বিরুদ্ধে মাদক মামলা ছিল। ৭ অক্টোবর তাঁকে কারাগারে পাঠানো হয়। কারাগারে তিনি অসুস্থ ছিলেন। আজ সকাল ১০টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ আবদুল্লাহ আল মামুন বলেন, সকাল ১০টার দিকে ওই ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তাঁর শ্বাসকষ্ট ছিল। তাঁকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে সাড়ে ১০টার দিকে তাঁকে ফরিদপুরে পাঠানো হয়। এ সময় তাঁর সঙ্গে অক্সিজেন সিলিন্ডার দিয়ে দেওয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, ৬ অক্টোবর দিবাগত রাতে দৌলতদিয়া বাজারের পাশে শহীদ মিনার এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন রাবেল। এ সময় পুলিশ তাঁকে তল্লাশি করে কিছু পায়নি। কিন্তু তিনি এলোমেলো বলছিলেন। একপর্যায়ে পুলিশ সদস্যরা আরও জিজ্ঞাসাবাদ করেন। পরে তিনি নিজের পায়ুপথ থেকে ১০ গ্রাম হেরোইন বের করে পুলিশকে দেন। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করার পর তাঁকে কারাগারে পাঠানো হয়।