সিলেটে পাথর‌বোঝাই ট্রাকে মিলেছে ২৭৫ বস্তা ভারতীয় চি‌নি। কৌশলে পাথরের নিচে ত্রিপল দিয়ে ঢেকে পাচার করা হচ্ছিল এসব চিনি
সিলেটে পাথর‌বোঝাই ট্রাকে মিলেছে ২৭৫ বস্তা ভারতীয় চি‌নি। কৌশলে পাথরের নিচে ত্রিপল দিয়ে ঢেকে পাচার করা হচ্ছিল এসব চিনি

সিলেটে পাথরবোঝাই ট্রাক ধাওয়া দিয়ে মিলল ২৭৫ বস্তা ভারতীয় চিনি

সিলেট সদরে ট্রাকে পাথরের স্তূপের নিচে লুকিয়ে অবৈধভাবে আনা ভারতীয় চিনি জব্দের এক সপ্তাহের কম সময়ের মধ্যে আবার একই কায়দায় পণ্যটি চোরাচালান করা হচ্ছিল। পুলিশের টহল দল ট্রাকটিকে ধাওয়া দিয়ে আটক করেছে। এ সময় পাথরের স্তূপের নিচে মিলেছে ২৭৫ বস্তা ভারতীয় চিনি। এ ঘটনায় ট্রাকচালককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বুধবার গভীর রাতে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই ট্রাকচালকের নাম মো. রুবেল মিয়া। তিনি হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর গগভরাঙ্গারচর গ্রামের বাসিন্দা। গতকাল সন্ধ্যায় সিলেটের শাহপরান (র.) থানাধীন সুরমা বাইপাসসংলগ্ন বিকেএসপির সামনের সড়ক থেকে ট্রাকটি জব্দের পাশাপাশি তাঁকে গ্রেপ্তার করা হয়। এর আগে ১৪ জুন একই কায়দায় চিনি চোরাচালানের সময় ২০০ বস্তা চিনি বহনকারী ট্রাকসহ ২ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

‍উদ্ধার করা বস্তাগুলোয় ১৩ হাজার ৪৭৫ কেজি চিনি আছে। প্রতি কেজি চিনির মূল্য ১২০ টাকা ধরে ১৬ লাখ ১৭ হাজার টাকার চিনি জব্দ দেখানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল সিলেট-তামা‌বিল মহাসড়কে চলাচল করা ট্রাক থামিয়ে তল্লাশি করছিল পুলিশ। এ সময় এক‌টি ট্রাককে থামার সংকেত দিলে ট্রাকচালক পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে পু‌লিশ ট্রাক‌টিকে ধাওয়া দিয়ে আটক করে। পরে তল্লাশির সময় ট্রাকে থাকা পাথরের স্তূপের নিচে ত্রিপল দিয়ে মোড়ানো অবস্থায় ২৭৫ বস্তা চিনি উদ্ধার করা হয়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গতকাল রাতেই বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে। বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‍উদ্ধার করা বস্তাগুলোয় ১৩ হাজার ৪৭৫ কেজি চিনি আছে। প্রতি কেজি চিনির মূল্য ১২০ টাকা ধরে ১৬ লাখ ১৭ হাজার টাকার চিনি জব্দ দেখানো হয়েছে।