প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুরে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে আওয়ামী লীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় ভুক্তভোগী শিক্ষার্থীর মা বাদী হয়ে থানায় মামলা করলে রাত সাড়ে ৯টার দি‌কে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে আজ বৃহস্পতিবার সকালে তাঁকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

অভিযুক্ত ওই ব্যক্তির নাম রেজাউল করিম (৪৫)। তিনি উপজেলার এক ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের গ্রন্থাগারিক।

পুলিশ ও ভুক্তভোগীর পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল সকালে রেজাউলের দোকানে ওষুধ কিনতে যায় ওই স্কুলছাত্রী। ওষুধ দেওয়ার কথা বলে কৌশলে দোকানের ভেতরে নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন তিনি। এ সময় ওই ছাত্রী চিৎকার ও কান্নাকাটি শুরু করলে রেজাউল তাঁকে ছেড়ে দেন। পরে দৌড়ে বাড়িতে চলে আসে ওই ছাত্রী। বাড়ি ফিরে ঘটনা খুলে বললে একই দিন সন্ধ্যায় ওই ছাত্রীর মা বাদী হয়ে থানায় মামলা করেন।

ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে রেজাউল ক‌রিমের দায়িত্বে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইসরা‌ফিল হো‌সেন।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূঁইয়া বলেন, গতকাল রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত ওই ব‌্যক্তি‌কে গ্রেপ্তার করা হয়ে‌ছে। তাঁকে আজ সকালে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।