সংসারের অশান্তিতে বাড়িছাড়া রাজশাহীর দুই বোনকে ঢাকার কেরানীগঞ্জে খুঁজে পেয়েছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে তোলা
সংসারের অশান্তিতে বাড়িছাড়া রাজশাহীর দুই বোনকে ঢাকার কেরানীগঞ্জে খুঁজে পেয়েছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে তোলা

সংসারের অশান্তিতে বাড়িছাড়া রাজশাহীর দুই বোনকে ঢাকা থেকে উদ্ধার করল পুলিশ

দুই বোনেরই স্বামীর বাড়িতে অশান্তি। তাই দুই বোনই বাবার বাড়িতে চলে আসেন। বাবার বাড়িতেও একই পরিস্থিতি। বাধ্য হয়ে দুই বোন সিদ্ধান্ত নেন, নিজের পায়ে দাঁড়ানোর জন্য কিছু করতে হবে। তাঁরা কাউকে কিছু না বলে দুই সন্তানসহ বাড়ি থেকে বেরিয়ে যান। ঘটনাটি রাজশাহী মহানগরের রাজপাড়া থানার বসুয়া এলাকার।

এমন ঘটনার পর দুই বোনের স্বামী রাজশাহী নগরের রাজপাড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। আজ মঙ্গলবার ঢাকার কেরানীগঞ্জে তাঁদের সন্ধান পেয়েছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২২ সেপ্টেম্বর রাজশাহী মহানগরের রাজপাড়া থানার বসুয়া এলাকা থেকে দুই শিশুসন্তানসহ দুই বোন নিখোঁজ হন বলে নগরের রাজপাড়া থানায় জিডি করা হয়। ওই জিডির পরিপ্রেক্ষিতে নগরের রাজপাড়া থানা–পুলিশের একটি দল দুই বোন ও সন্তানদের উদ্ধারে অভিযান শুরু করে।

সকাল সাড়ে ১০টায় রাজপাড়া থানার উপপরিদর্শক মো. আকরাম হোসেন ও তাঁর দল তথ্যপ্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাঁদের উদ্ধার করে। উদ্ধার হওয়া দুই নারীসহ দুই শিশুকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিবারে কাছে হস্তান্তর করা হবে।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মুঠোফোনে উপপরিদর্শক আকরাম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাঁরা চন্দ্রা এলাকা পার হয়েছেন। থানায় পৌঁছে বিস্তারিত জানাবেন।

রাজপাড়া থানার ওসি আশরাফুল আলম প্রথম আলোকে বলেন, তাঁরা খোঁজ নিয়ে জানতে পেরেছেন, দুই বোনই তাঁদের স্বামীর বাড়িতে নির্যাতিত ছিলেন। একপর্যায়ে তাঁরা বাবার বাড়িতে চলে আসেন। সেখানেও তাঁরা ভালো ছিলেন না। এ কারণে তাঁরা সিদ্ধান্ত নেন, তাঁদের নিজের পায়ে দাঁড়াতে হবে। নিজের থেকে কিছু রোজগার করতে হবে। দুই বোন তাঁদের দুই সন্তান নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান। বিষয়টি তাঁরা তাঁদের বাবাকে বলে গিয়েছিলেন। কিন্তু বাড়ি থেকে বের হয়ে তাঁরা ফোন নম্বর বদলে ফেলেন। তখন কেউ আর তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি। এর পর থেকে তাঁদের স্বামীরা থানায় যোগাযোগ শুরু করেন।