বগুড়ার আইএইচটি দাপানো সেই ছাত্রলীগ নেতা সজলের বিরুদ্ধে মামলা

বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সজল কুমার ঘোষ
ছবি: সংগৃহীত

বগুড়ার ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীদের প্রতিবাদ-বিক্ষোভে গা ঢাকা দেওয়া বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সজল কুমার ঘোষের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ শনিবার বগুড়া সদর থানায় এ মামলা করেছেন বগুড়া আইএইচটির শিক্ষার্থী শাহরিয়ার হোসেন।

সজল ঘোষের বাড়ি পাবনার ভাঙ্গুড়া উপজেলায়। মামলার এজাহারে তাঁর বিরুদ্ধে অন্যায়ভাবে আটক করে মারধর করা, চাঁদাবাজি, অর্থ আদায়, প্রতারণা ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করা হয়েছে।

এজাহারে বলা হয়, এক যুগ ধরে অবৈধভাবে আইএইচটির ছাত্রাবাসের ২১৮ নম্বর কক্ষ দখল করে রেখেছেন সজল। সেখানে সন্ত্রাসীদের নিয়ে ক্যাম্পাসে ভীতিকর পরিবেশ তৈরি করেছেন তিনি। শিক্ষার্থীদের মারধর, হলে সিট–বাণিজ্য, মাদক সেবন এবং পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা জোর করে আদায় করেন সজল। গত ২৯ আগস্ট বিকেল থেকে তাঁর বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বিক্ষোভ চালিয়ে যান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের তোপের মুখে ২৯ আগস্ট থেকে আত্মগোপনে সজল ঘোষ। ২৯ আগস্ট প্রথম আলো অনলাইনে ‘বগুড়ায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সড়কে লাঠি হাতে বিক্ষোভ শিক্ষার্থীদের’ এবং ৩১ আগস্ট ‘এক দশক ধরে ছাত্রলীগ নেতা সজলের কাছে জিম্মি বগুড়া আইএইচটির শিক্ষার্থীরা’ শিরোনামে দুটি প্রতিবেদন প্রকাশ হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, সজল ঘোষকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। দ্রুত তাঁকে আইনের আওতায় আনা হবে।