বগুড়ায় নিখোঁজের পরদিন ইজিবাইকচালকের লাশ উদ্ধার

লাশ উদ্ধার
প্রতীকী ছবি

বগুড়ার কাহালু উপজেলায় নিখোঁজের পরদিন মো. ইসমাইল হোসেন (৪৮) নামের এক ইজিবাইকচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার সকালে কাহালু পৌর এলাকার দলগাড়া গ্রামে কাহালু-ডোমরগ্রাম সড়কের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। গতকাল শনিবার বিকেলে ইজিবাইক নিয়ে বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

নিহত ইসমাইল হোসেন কাহালু পৌর এলাকার উলুট্ট মধ্যপাড়া গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে। পুলিশ ধারণা করছে, রাতের কোনো এক সময় ইজিবাইকচালক ইসমাইল হোসেনকে ছুরিকাঘাত করে হত্যা করে দুর্বৃত্তরা।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, ইসমাইল প্রতিদিন বিকেলে ইজিবাইক নিয়ে বের হতেন। রাত ১১টার মধ্যে বাড়িতে ফিরতেন। অন্যান্য দিনের মতো গতকাল বিকেলে ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি। আজ সকালে দলগাড়া গ্রাম-সংলগ্ন সড়কের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য লাশ বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। তাঁর শরীরের একাধিক জায়গায় ছুরিকাঘাতের চিহ্ন ছিল।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদ হাসান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, ইজিবাইক ছিনতাই করতে চালক ইসমাইলকে ছুরিকাঘাত করে হত্যা করে দুর্বৃত্তরা। কিন্তু লাশ উদ্ধারের কিছুক্ষণ পর কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের জিয়াখুর ঈদগাঁর পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে। দুর্বৃত্তরা ইজিবাইক ছিনতাই করতে হত্যাকাণ্ড ঘটিয়েছে, এমনটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। হত্যাকাণ্ডের কারণ উদ্‌ঘাটন ও জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।