কেরানীগঞ্জে ফিলিং স্টেশনে বিস্ফোরণে পথচারী নিহত, দগ্ধ ২

বিস্ফোরণের পর কেরানীগঞ্জের জিনজিরার বাদামতলা এলাকার সাহেব আলী সিএনজি ফিলিং স্টেশন ফিলিং স্টেশন
ছবি: প্রথম আলো

ঢাকার কেরানীগঞ্জের জিনজিরা বাদামতলা এলাকার একটি ফিলিং স্টেশনে বিস্ফোরণে দগ্ধ হয়ে মো. রনি (৩২) নামের এক পথচারী নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় সাহেব আলী সিএনজি ফিলিং স্টেশনে এ ঘটনা ঘটে।

নিহত মো. রনি বিস্ফোরণে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। তাঁর লাশ পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

এ ঘটনায় শহিদুল ইসলাম (৩২) ও মো. আসিফ (২৭) নামের ওই ফিলিং স্টেশনের দুজন কর্মী দগ্ধ হয়েছেন। তাঁদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে তাঁদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী আবদুর রহিম বলেন, তাঁরা কয়েক বন্ধু ওই ফিলিং স্টেশনের পাশে আড্ডা দিচ্ছিলেন। সন্ধ্যা ছয়টার দিকে হঠাৎ ফিলিং স্টেশন থেকে বিকট শব্দ শুনতে পান। তৎক্ষণাৎ সেখানে গিয়ে দেখেন, দুই থেকে তিনজন দগ্ধ অবস্থায় মাটিতে পড়ে আছেন। সেখান থেকে তাঁরা দুজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যান। তাঁরা সেখানে চিকিৎসাধীন।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ প্রথম আলোকে বলেন, ফিলিং স্টেশনে বিস্ফোরণের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুজন। বিস্ফোরণের ঘটনাটি পুলিশ তদন্ত করে দেখছে।