সিলেটে সাবেক ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতাদের নামে মামলা

সিলেট জেলার মানচিত্র
সিলেট জেলার মানচিত্র

সিলেটে ছাত্রলীগের সাবেক নেতা ও মহানগর দায়রা জজ আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপি‌পি) প্রবাল চৌধুরীর ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। আজ রোববার দুপুরে সিলেট মেট্রোপলিটন ম‌্যা‌জিস্ট্রেট প্রথম আদালতে প্রবাল চৌধুরী বা‌দী হয়ে দ্রুত বিচার আইনে মামলাটি করেন।

মামলায় সিলেট জেলা ছাত্রলীগের বর্তমান সভাপ‌তি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর সাধারণ সম্পাদক নাঈম আহমদ, সিলেট সি‌টি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর রুহেল আহমদসহ ৫৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি ও বা‌দীপক্ষের আইনজীবী মোহাইমিন চৌধুরী বলেন, বিচারক সুমন ভূঁইয়া মামলাটি আমলে নিয়ে কোতোয়ালি থানা-পু‌লিশকে দ্রুত এফআইআর হিসেবে লি‌পিবদ্ধ করে আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

প্রবাল চৌধুরী মামলার আরজিতে বলেন, সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সম্প্রতি ঘোষিত কয়েক‌টি ক‌মি‌টি নিয়ে তি‌নি (প্রবাল চৌধুরী) তাঁর ফেসবুক আইডিতে সমালোচনা করে পোস্ট দিয়ে‌ছিলেন। সেই সঙ্গে ভারতীয় সীমান্ত দিয়ে দেশে অবৈধভাবে নিয়ে আসা চি‌নির ব‌্যবসায় ছাত্রলীগের কিছু নেতা জ‌ড়িত থাকার কথা উল্লেখ করেন। এর জেরে গত বৃহস্প‌তিবার রাতে তাঁর (প্রবাল চৌধুরী) ওপর হামলা করা হয় এবং ভাঙচুর করা হয় তাঁর ব্যবসাপ্রতিষ্ঠান। হামলার সময় আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ছুড়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও মহানগরের সাধারণ সম্পাদক নাঈম আহমদ।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, আদালতের নির্দেশনা এখনো তাঁদের হাতে পৌঁছায়‌নি। সে‌টি পাওয়ার পর পরবর্তী আইনি ব‌্যবস্থা নেওয়া হবে।