চট্টগ্রামে মনোনয়নপত্র নিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল ও ফজলে করিম

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পক্ষে মনোনয়নপত্র নেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির সদস্য সেলিম আকতার চৌধুরী ও ব্যক্তিগত সহকারী রাহুল দাশ। আজ সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে
ছবি: সৌরভ দাশ।

দলীয় মনোনয়ন পাওয়ার পর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন চট্টগ্রামের আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থীরা। আজ সোমবার সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনের প্রার্থী শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তাঁর পক্ষে অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারীর কাছ থেকে মনোনয়নপত্র নেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির সদস্য সেলিম আকতার চৌধুরী ও ব্যক্তিগত সহকারী রাহুল দাশ।

সেলিম আকতার চৌধুরী বলেন, দলের সভাপতি শেখ হাসিনা আস্থা ও বিশ্বাস রেখে মহিবুল হাসান চৌধুরীকে টানা দ্বিতীয়বারের মতো দলীয় মনোনয়ন দিয়েছেন। নেতা-কর্মীরা আবার মহিবুলকে জয়ী করে সে আস্থা ও বিশ্বাসের প্রতিদান দেবেন। নগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলোচনা করে মনোনয়নপত্র জমা দেওয়ার দিনক্ষণ ঠিক করা হবে বলে জানান তিনি।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে আওয়ামী লীগের প্রার্থী এ বি এম ফজলে করিম চৌধুরীর পক্ষে মনোনয়নপত্র নেন সংসদ সদস্যের একান্ত সহকারী সুমন দে। আজ সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে

এদিকে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে আজ সকালে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের আওয়ামী লীগের প্রার্থী এ বি এম ফজলে করিম চৌধুরী। তাঁর পক্ষে মনোনয়নপত্র নেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র সমীর দাশ গুপ্ত, সহসভাপতি শাহজাহান ইকবাল, সংসদ সদস্যের একান্ত সহকারী সুমন দে। সুমন দে প্রথম আলোকে বলেন, আগামীকাল মঙ্গলবার বেলা ১১টায় রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া হবে।

গতকাল রোববার বিকেলে দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে ৩টিতে নতুন মুখ দেওয়া হয়। তাঁদের মধ্যে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সামশুল হক চৌধুরী এবং চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড ও নগরের ৯ ও ১০ নম্বর ওয়ার্ড) দিদারুল আলম বাদ পড়েন। আর চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন নির্বাচন না করায় তাঁর ছেলে মাহাবুব উর রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এ ছাড়া গত নির্বাচনে জয়ী হওয়া ১১ সংসদ সদস্যকে আবার মনোনয়ন দেওয়া হয়েছে।