মহাসড়ক অবরোধ করে গাড়িতে আগুন দিয়েছেন বিক্ষোভকারীরা। আজ রোববার সকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে
মহাসড়ক অবরোধ করে গাড়িতে আগুন দিয়েছেন বিক্ষোভকারীরা। আজ রোববার সকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

কুমিল্লায় মহাসড়ক অবরোধ-আগুন, আওয়ামী লীগ নেতা-কর্মীদের অবস্থান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ আন্দোলন এবং সরকার পতনের এক দফা দাবিতে কুমিল্লায় মহাসড়ক অবরোধ করে গাড়িতে আগুন দিয়েছেন বিক্ষোভকারীরা। আজ রোববার সকাল ১০টার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলা ইলিয়টগঞ্জ কলেজ-সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মহাসড়কে অবস্থান নিতে দেখা গেছে।

আজ সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আদর্শ সদর উপজেলার আলেখারচর জাগুরঝুলি, সদর দক্ষিণ উপজেলার পদুয়ারবাজার, চান্দিনা ও দেবীদ্বার উপজেলার বিভিন্ন স্থানে আন্দোলনকারীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করছেন।

এদিকে কুমিল্লা সদর উপজেলার আলেখারচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করছেন। এ সময় মহাসড়কে কোনো পরিবহন দেখা যায়নি। সকাল ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ শুরু করেন আন্দোলনকারীরা। এ সময় পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা বাধা দিতে চাইলে উত্তেজনা ছড়ায়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আদর্শ সদর উপজেলার মহাসড়কের ঝাগুরজুলি বিশ্বরোড, মুক্তি সিএনজি পাম্প ও কোটবাড়ী বিশ্বরোড এলাকায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের ফিরিয়ে দেন।

লাঠিসোঁটা হাতে আওয়ামী লীগের নেতা–কর্মীরা। আজ রোববার সকালে কুমিল্লার আদর্শ সদর উপজেলার ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে

নাম প্রকাশ না করার শর্তে আন্দোলনকারী কয়েকজন বলেন, আওয়ামী লীগের লোকজন লাঠিসোঁটা হাতে নিয়ে প্রতিটি যানবাহন তল্লাশি করছে। শিক্ষার্থী পরিচয় পেলে হুমকি দিয়ে বাড়ি যেতে বলছেন। কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেছেন আন্দোলনকারীরা। এ সময় যানবাহন না পেয়ে হেঁটে অনেককেই গন্তব্যে ছোটেন।

কুমিল্লার ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার বলেন, মহাসড়কের দাউদকান্দিতে ব্যারিকেড আছে। তাই দূরপাল্লার যানবাহন চোখে পড়ছে না। মহাসড়কে আজ যানবাহনের তেমন চাপ নেই।