গাজীপুরে অগ্নিকাণ্ডে পুলিশ সার্জেন্টের স্ত্রীর মৃত্যু

গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে অগ্নিকাণ্ড হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গাজীপুর নগরের নলজানি এলাকায়
ছবি: সংগৃহীত

গাজীপুর নগরে একটি ভবনের রান্না ঘরে অগ্নিকাণ্ডে এক পুলিশ সার্জেন্টের স্ত্রীর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরের নলজানি এলাকায় এ ঘটনা ঘটে। গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে অগ্নিকাণ্ড হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মারা যাওয়া ওই নারীর নাম ফারজানা হক ওরফে কচি (৩৩)। তিনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার লাউঘাটা গ্রামের মো. শাহনেওয়াজের স্ত্রী। শাহনেওয়াজ গাজীপুর মহানগর পুলিশের সার্জেন্ট হিসেবে কর্মরত।

গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সানোয়ার জাহান বলেন, গ্যাসের আগুন থেকে ওই নারীর মৃত্যু হয়েছে। ওই নারী গাজীপুর মহানগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট শাহনেওয়াজের স্ত্রী। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গাজীপুর নগরের নলজানি এলাকায় নয়তলা একটি ভবনের আটতলায় স্ত্রী ফারজানা হককে নিয়ে বসবাস করে আসছিলেন পুলিশ সার্জেন্ট মো. শাহনেওয়াজ। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ফারজানা রান্না ঘরে কাজ করতে গেলে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে অগ্নিকাণ্ড হয়। এ সময় তাঁর শরীরে থাকা জামা-কাপড়ে আগুন ধরে যায়। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই অগ্নিকাণ্ডে ঘটনাস্থলেই ফারজানার মৃত্যু হয়। তাঁর লাশ গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, বাসায় ফারজানা ছাড়া অন্য কেউ ছিলেন না। ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে রান্না ঘরে গ্যাস জমে ছিল। তিনি যখন চুলায় আগুন জ্বালানোর চেষ্টা করেন, তখনই ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে অগ্নিদগ্ধ হয়ে তিনি মারা যান।