ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জিতেছেন বিএনপির দলছুট আবদুস সাত্তার ভূঁইয়া

আবদুস সাত্তার ভূঁইয়া
আবদুস সাত্তার ভূঁইয়া

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে ১৩২টি কেন্দ্রের ফলাফলে ৪৪ হাজার ৯১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের আশীর্বাদপুষ্ট স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি প্রতীক) উকিল আবদুস সাত্তার ভূঁইয়া।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী (লাঙ্গল প্রতীক) আবদুল হামিদ ভাসানী পেয়েছেন ৯ হাজার ৬৩৫ ভোট। এই উপনির্বাচনে ভোট পড়েছে ১৬ দশমিক ১০ শতাংশ।

আজ বুধবার রাত সাড়ে ৯টায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম জেলা প্রশাসন কার্যালয়ে উপনির্বাচনের নিয়ন্ত্রণকক্ষ থেকে এ ফল ঘোষণা করেন।

এ ছাড়া নিখোঁজ স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ পেয়েছেন ৩ হাজার ২৬৯ ভোট। জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম (গোলাপ ফুল প্রতীক) পেয়েছেন ১ হাজার ৫৬০ ভোট। নির্বাচন থেকে সরে দাঁড়ানো প্রার্থী ও জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা (আপেল প্রতীক) পেয়েছেন ৪৮৪ ভোট।

আশুগঞ্জ ও সরাইল উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯। ১৩২টি কেন্দ্রে মোট ভোট পড়েছে ৬০ হাজার ১২২টি, যা মোট ভোটের ১৬ দশমিক ১০ শতাংশ।