বিদ্যুৎস্পৃষ্ট
বিদ্যুৎস্পৃষ্ট

বিদ্যুৎস্পৃষ্ট বোনকে বাঁচাতে গিয়ে ভাইয়েরও মৃত্যু

পাবনার আটঘরিয়ায় বিদ্যুৎ-চালিত তাঁতযন্ত্র চালাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভাই-বোনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার একদন্ত ইউনিয়নের চাচকিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

তাঁরা হলেন গ্রামের হিরু ইসলামের ছেলে রাসেল হোসেন (১৩) ও মেয়ে ফারজানা ইয়াসমিন (২৩)। ঘটনায় তাঁদের মা আহত হয়েছেন। তাঁকে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, চাচকিয়া গ্রামটি তাঁতসমৃদ্ধ। হিরু ইসলামের বাড়িতেও কয়েকটি বিদ্যুৎ-চালিত তাঁতযন্ত্র রয়েছে। শ্রমিকেরাই যন্ত্রগুলো চালান। বুধবার পবিত্র আশুরার ছুটি থাকায় শ্রমিকেরা কাজে আসেননি। ফলে সকাল আটটার দিকে ফারজানা নিজেই তাঁতযন্ত্র চালাতে যান। ফারজানা এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হলে তাঁকে রক্ষা করতে ছোট ভাই রাসেল এগিয়ে আসে। তখন সেও বিদ্যুৎস্পৃষ্ট হয়। এতে ঘটনাস্থলেই দুই ভাই-বোনের মৃত্যু হয়।

এরপর দুই সন্তানকে উদ্ধার করতে তাদের মা এগিয়ে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তাঁকে উদ্ধার করে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ছুটির দিনে শ্রমিকেরা কাজে না আসায় মেয়েটি নিজেই তাঁত চালাতে গিয়েছিলেন। মেশিনের তার ছিঁড়ে গিয়েছিল, সেটা তিনি টের পাননি। এতেই দুর্ঘটনাটি ঘটেছে।