বাবার মৃত্যুর এক ঘণ্টার মাথায় মারা গেলেন ছেলে

জামালপুর জেলার মানচিত্র
জামালপুর জেলার মানচিত্র

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে নেওয়ার আগে বাবা মারা যান। বাবার মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন ছেলে মন্টু মিয়া। একপর্যায়ে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। স্বজনেরা তাঁকে উদ্ধার করে স্থানীয় পল্লিচিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি তাঁকে মৃত ঘোষণা করেন।

জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের জোঁকা গ্রামে আজ রোববার সকালে এক ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলের মৃত্যুর ঘটনা ঘটে। মারা যাওয়া দুজন হলেন জোঁকা গ্রামের আহাদ আলী (৬৫) ও তাঁর ছেলে মো. মন্টু মিয়া (৩২)। বিকেলে স্থানীয় কবরস্থানে তাঁদের দুজনকে পাশাপাশি কবরে দাফন করা হয়েছে।

এলাকাবাসী ও মৃত দুজনের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, আহাদ আলী আজ ভোরে স্থানীয় মসজিদ থেকে ফজরের নামাজ শেষে বাড়িতে ফিরছিলেন। এ সময় হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। তাঁকে হাসপাতালে নিতে ছেলে মন্টু মিয়া সিএনজিচালিত অটোরিকশা ডাকতে যান। অটোরিকশা নিয়ে বাড়িতে ফিরে দেখেন, বাবা মারা গেছেন। এদিকে বাবার মৃত্যুর পর কান্নায় ভেঙে পড়েন মন্টু মিয়া। একপর্যায়ে জ্ঞান হারান তিনি। স্থানীয় পল্লিচিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি তাঁকে মৃত ঘোষণা করেন।

ঘোড়াধাপ ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য আনসার আলী প্রথম আলোকে বলেন, এক ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দুপুরের পর জানাজা অনুষ্ঠিত হয়। পরে স্থানীয় কবরস্থানে তাঁদের পাশাপাশি কবরে দাফন করা হয়।

ঘোড়াধাপ ইউপির চেয়ারম্যান গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, ফজরের নামাজ আদায় করে আহাদ আলী বাড়িতে ফেরার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হন। বাবার হৃদ্‌রোগে আক্রান্তের কথা শুনে ছেলে মন্টু মারা যান। বাবা-ছেলের মৃত্যুতে এলাকাবাসী শোকাহত। দুপুরের পর তাঁদের দাফন সম্পন্ন হয়েছে।