রায়পুরায় মেঘনা নদীতে গোসলে নেমে কলেজছাত্র নিখোঁজ, দুজনকে জীবিত উদ্ধার

নিখোঁজ কলেজছাত্র সৌরভ হাসান মৃদুল
ছবি: সংগৃহীত

নরসিংদীর রায়পুরা উপজেলায় মেঘনা নদীতে গোসল করতে নেমে সৌরভ হাসান মৃদুল (১৯) নামের এক কলেজছাত্র নিখোঁজ হয়েছেন। এ সময় তাঁকে বাঁচাতে গিয়ে নদীতে তলিয়ে যাওয়ার সময় দুজনকে উদ্ধার করা হয়েছে। আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার শ্রীনগর ইউনিয়নের সায়েদাবাদ গ্রামের পান্থশালা ঘাটে এ ঘটনা ঘটে।

নিখোঁজ সৌরভ রায়পুরার পলাশতলী ইউনিয়নের কমলপুর গ্রামের মো. মজিবর রহমানের ছেলে। বেঁচে ফেরা দুজন হলেন ওই গ্রামের মিজান মিয়ার ছেলে জুবায়ের মিয়া (১৯) এবং রব মিয়ার ছেলে সিয়াম মিয়া (১৫)। তাঁদের মধ্যে সৌরভ ও জুবায়ের রায়পুরা সরকারি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষার্থী।

নিখোঁজ সৌরভের পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সৌরভ, জুবায়ের ও সিয়াম আজ দুপুর ১২টার দিকে মেঘনা নদীর পান্থশালা ঘাটে গোসল করতে নামেন। তীব্র স্রোতে গোসলের একপর্যায়ে সৌরভ নদীতে তলিয়ে যাচ্ছিলেন। তাঁকে বাঁচাতে জুবায়ের ও সিয়াম এগিয়ে গেলে তাঁরাও তলিয়ে যান। এ সময় কাছেই থাকা একটি নৌকার যাত্রীরা এগিয়ে গিয়ে জুবায়ের ও সিয়ামকে জীবিত উদ্ধার করতে পারলেও সৌরভ পানিতে তলিয়ে যান।  জুবায়ের ও সিয়ামকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক তাঁদের প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদী সদর হাসপাতালে পাঠান।

আজ বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত অভিযান চালিয়েও সৌরভকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে অভিযানের সমাপ্তি ঘোষণা করে আগামীকাল সোমবার আবার অভিযান চালানোর ঘোষণা দেন ফায়ার সার্ভিসের সদস্যরা।
নরসিংদীর রায়পুরায় মেঘনা নদীতে কলেজছাত্র সৌরভ হাসান নিখোঁজ হওয়ার খবরে স্থানীয়দের ভিড়। রোববার বিকেলে উপজেলার পান্থশালা ঘাটেে

খবর পেয়ে রায়পুরা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে সৌরভকে উদ্ধারে অভিযান চালায়। পাশের উপজেলা ভৈরব থেকে ডুবুরি দলকে খবর দিয়ে আনা হয়। সম্মিলিতভাবে বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত অভিযান চালিয়েও তাঁকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে অভিযানের সমাপ্তি ঘোষণা করে আগামীকাল সোমবার আবার অভিযান চালানোর ঘোষণা দেন ফায়ার সার্ভিসের সদস্যরা। এ সময় নদীর পাড়ে নিখোঁজ সৌরভের স্বজন ও সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সঞ্জয় কুমার সাহা জানান, ‘নদীতে গোসলে নেমে তলিয়ে যাওয়ার সময় উদ্ধার দুজনকে আমাদের হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা দিয়েছি। উন্নত চিকিৎসার জন্য তাঁদের নরসিংদী সদর হাসপাতালে রেফার্ড করেছি।’

জানতে চাইলে রায়পুরা ফায়ার সার্ভিসের লিডার নাসির উদ্দিন জানান, ‘বেলা একটার দিকে আমরা কলেজছাত্র নিখোঁজ থাকার খবর জানতে পারি। দ্রুত ঘটনাস্থলে গিয়ে ভৈরব থেকে ডুবুরি দল এনে উদ্ধার অভিযান চালাই। নদীতে তীব্র স্রোতের কারণে ধারণা করা হচ্ছে, সেখানে তাঁকে আর পাওয়া যাবে না। আগামীকালই হয়তো অন্যত্র তাঁর লাশ ভেসে উঠতে পারে।’