হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আতাউর রহমান রাজধানীতে র‌্যাবের হাতে গ্রেপ্তার

র‌্যাবের হাতে গ্রেপ্তার হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আতাউর রহমান সেলিম। বুধবার সকালে
ছবি: সংগৃহীত

হবিগঞ্জ পৌরসভার অব্যাহতি পাওয়া মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিমকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে তাঁকে আটক করে র‌্যাব। আজ বুধবার সকালে তাঁকে হবিগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করার পর দুটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পরে দুপুরে ওই দুই হত্যা মামলায় আতাউর রহমানকে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের আদালতে হাজির করা হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে রিমান্ড না চাওয়া এবং আসামির পক্ষ থেকে জামিনের কোনো আবেদন না থাকায় আদালতের বিচারক তাঁকে সরাসরি কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হবিগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক নাজমুল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দুটি হত্যাকাণ্ডের ঘটনায় করা পৃথক দুটি মামলায় আতাউর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। এর আগে গতকাল সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি এলাকায় র‌্যাব-২ ও র‌্যাব-৯ যৌথভাবে এক অভিযান চালিয়ে আতাউর রহমানকে আটক করে। আজ সকালে ধানমন্ডি থানা-পুলিশের মাধ্যমে তাঁকে হবিগঞ্জ সদর মডেল থানার সোপর্দ করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ২ আগস্ট মোস্তাক আহমেদ এবং ৪ আগস্ট রিপন শীল নামের দুজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ দুই ঘটনায় হবিগঞ্জ সদর মডেল থানায় পৃথক দুটি হত্যা মামলা হয়। এ দুই মামলায় আতাউর রহমান সেলিমকে আসামি করা হয়। ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর থেকে আতাউর রহমান পলাতক ছিলেন।