বজ্রপাত
বজ্রপাত

মাধবপুরে বজ্রপাতে দুই সহোদরসহ তিনজন নিহত

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় জমিতে কাজ করার সময় বজ্রপাতে দুই সহোদরসহ তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যার দিকে পৃথক স্থানে এসব ঘটনা ঘটে। এ ঘটনায় খলিল মিয়া নামের এক তরুণ আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

মৃত ব্যক্তিরা হলেন মাধবপুর উপজেলার খড়কি গ্রামের সাহাব উদ্দিন (২৫) ও তাঁর ছোট ভাই মনির উদ্দিন (২২) এবং বহরা ইউনিয়নে দলগাঁও গ্রামের শফিক মিয়া (৫৫)। তাঁরা সবাই কৃষিকাজ করতেন।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকেল থেকে মাধবপুর উপজেলা ও এর পাশপাশে বৃষ্টি শুরু হয়। এ সময় উপজেলার খড়কি গ্রামে বাড়ির পাশের একটি জমিতে কাজ করছিলেন সাহাব উদ্দিন ও তাঁর ছোট ভাই মনির উদ্দিন। হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই দুই ভাই গুরুতর আহত হন। পরে তাঁদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

একই দিন বিকেলে দলগাঁও গ্রামে শফিক ও খলিল বজ্রপাতে আহত হন। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর শফিককে মৃত ঘোষণা করেন চিকিৎসক। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির মেডিকেল কর্মকর্তা জান্নাতুন নাঈম।

এ বিষয়ে জানতে চাইলে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম ফয়সল প্রথম আলোকে বলেন, মৃত ব্যক্তিদের তালিকা আজ জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। সরকারের পক্ষ থেকে তাঁদের আর্থিক সহায়তা দেওয়া হবে।