সমবয়সীদের সঙ্গে খেলতে গিয়ে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পানিতে ডুবে মৃত্যু
প্রতীকী ছবি

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় সমবয়সীদের সঙ্গে খেলতে গিয়ে পুকুরে ডুবে আবদুর রহমান (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় পানিতে ডুবে আরও দুই শিশু অসুস্থ হয়ে পড়ে। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পালশা ইউনিয়নের বেলওয়া গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া আবদুর রহমান বেলওয়া-নয়নদীঘি গ্রামের সোহান মিয়ার ছেলে। পানিতে ডুবে অসুস্থ জিহাদ হোসেন উপজেলার শালগ্রামের হোসেন আলীর ছেলে ও আবদুস সোবহান গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার আবদুল মমিন মিয়ার ছেলে। অসুস্থ হয়ে পড়া দুই শিশুকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মারা যাওয়া শিশুর পরিবারের বরাত দিয়ে পালশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবিরুল ইসলাম প্রধান প্রথম আলোকে বলেন, আজ সকাল ১০টার দিকে তিন শিশু বাড়ির বাইরে খেলছিল। খেলতে খেলতে তারা বাড়ির পেছনে থাকা একটি পুকুরে নামে। পরে সেখানে তিনজন পথচারী যাওয়ার সময় ওই পুকুরে এক শিশুর মাথা ডুবে থাকতে দেখেন। তাঁদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে পুকুরে নামেন। এ সময় শিশু জিহাদ হোসেন ও আবদুস সোবহানকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়। অনেক খোঁজাখুঁজির পর শিশু আবদুর রহমানের পরনে থাকা প্যান্টের কাপড়ের অংশ পানিতে ভাসতে দেখেন স্থানীয় লোকজন। এ সময় তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। পরে উদ্ধার হওয়া তিন শিশুকে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসক আবদুর রহমানকে মৃত ঘোষণা করেন।

জিহাদ ও সোবহানকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের লোকজন দিনাজপুর এম এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। তাদের দুজনের জ্ঞান ফিরেছে। বর্তমানে দুজনেই শঙ্কামুক্ত।

ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায় প্রথম আলোকে বলেন, পানিতে ডুবে আবদুর রহমান নামের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহতের ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্ত ছাড়াই আবদুর রহমানের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।