দ্বিতীয় বিয়ে নিয়ে ঝগড়া, দুই ঘণ্টার ব্যবধানে দম্পতির মৃত্যু

নওগাঁ জেলার মানচিত্র
নওগাঁ জেলার মানচিত্র

দুই ঘণ্টার ব্যবধানে নওগাঁর মহাদেবপুর উপজেলায় এক দম্পতির মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাতে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। স্বজনেরা বলছেন, দ্বিতীয় বিয়ে নিয়ে ঝগড়ার জেরে বিষাক্ত কিছু খেয়ে ওই দম্পতি মারা গেছেন।

এই দম্পতি হলেন—উপজেলার চেরাগপুর ইউনিয়নের বুজরক বড়াইল গ্রামের মো. সুমন (৪০) ও তাঁর দ্বিতীয় স্ত্রী গোলাপী খাতুন (৩০)।

ওই দম্পতির স্বজন, স্থানীয় বাসিন্দা ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, সুমন প্রথম স্ত্রীর অমতে গোলাপী খাতুন নামের এক নারীকে বিয়ে করেন। বিয়ের পর গতকাল প্রথমবারের মতো সুমন তাঁর দ্বিতীয় স্ত্রী গোলাপীকে গ্রামের বাড়ি বুজরক বড়াইলে নিয়ে আসেন। দ্বিতীয় স্ত্রীকে বাড়িতে আনার পরই প্রথম স্ত্রীর সঙ্গে ঝগড়া লেগে যায়।

এর জেরে রাত আটটার দিকে সুমন ও গোলাপী নিজেদের ঘরে একসঙ্গে বিষাক্ত কিছু খান। কিছুক্ষণ পর থেকে তাঁরা দুজন রক্তবমি করা শুরু করেন। বিষয়টি টের পেয়ে পরিবারের লোকজন ও প্রতিবেশীরা ছুটে এসে তাঁদের উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দিবাগত রাত ১২টার দিকে গোলাপীর মৃত্যু হয়। এর দুই ঘণ্টার পর রাত দুইটার দিকে সুমন মারা যান।

নওগাঁ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আবু আনছার আলী বলেন, গতকাল রাত সাড়ে ১০টার দিকে সুমন ও গোলাপীকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা যান। ময়নাতদন্তের জন্য তাঁদের লাশ দুটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে বিষাক্ত কিছু খেয়ে সুমন আত্মহত্যা করেছেন। গোলাপীও একইভাবে আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের পর লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঠিক কীভাবে তাঁদের মৃত্যু হয়েছে, ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পরই তা নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।