ব্রাহ্মণবাড়িয়ায় শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা, তরুণ গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় সাত বছর বয়সী এক মেয়েশিশুকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। শিশুটির বাবা বাদী হয়ে গতকাল শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলাটি করেন। মামলায় মোহাম্মদ রিফাত (২৭) নামের এক তরুণকে আসামি করা হয়েছে। মামলার পর আটক রিফাতকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে গতকাল বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহর থেকে অভিযুক্ত মোহাম্মদ রিফাতকে আটক করে পুলিশ। আর ভুক্তভোগী শিশুটি বর্তমানে ব্রাহ্মণবাড়িয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন। ভুক্তভোগী শিশুটি শহরের একটি ভাড়া বাসায় মা-বাবার সঙ্গে থাকত। তার বাবা রিকশাচালক ও মা গৃহকর্মীর কাজ করেন।

শিশুটির বাবার অভিযোগ, স্থানীয় প্রভাবশালী কয়েকজন ব্যক্তি সালিসের মাধ্যমে বিষয়টি মীমাংসার জন্য চাপ দিচ্ছেন এবং নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। তিনি গরিব মানুষ। ভাড়া বাসায় থাকেন। এখন ভয়ের মধ্যে আছেন, তাঁরা যদি তাঁকে এলাকা থেকে তাড়িয়ে দেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন প্রথম আলোকে বলেন, আজ শনিবার আদালতের মাধ্যমে রিফাতকে জেলা কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় কেউ যদি শিশুটির পরিবারকে গ্রাম্য সালিসের মাধ্যমে মীমাংসার জন্য চাপ প্রয়োগ করার চেষ্টা করেন, তাহলে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শিশুটির পরিবার, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে এলাকার একটি গণশিক্ষা কার্যক্রমে শিশুটিকে পাঠান মা। পড়া শেষে সন্ধ্যায় বাড়ি ফেরে শিশুটি। তখন মা অন্যের বাড়িতে কাজ করছিলেন, বাবাও বাড়ি ছিলেন না। শিশুটিকে চকলেটের প্রলোভন দেখিয়ে নিজ বাড়িতে নিয়ে রিফাত ধর্ষণ করেন বলে অভিযোগ করে ভুক্তভোগীর পরিবার।