বিশ্বনাথে আওয়ামী লীগের ৮৩ নেতা-কর্মীর বিরুদ্ধে বিপণিবিতান ভাঙচুর ও লুটপাটের মামলা

সিলেটের বিশ্বনাথ উপজেলায় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ৮৩ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে মামলা হয়েছে। তাঁদের বিরুদ্ধে একটি বিপণিবিতানে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ আনা হয়েছে। মামলায় বিশ্বনাথ পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদকে প্রধান আসামি করা হয়েছে।

গতকাল রোববার বিশ্বনাথ থানায় এ মামলাটি করেন পৌর শহরের আল-হেরা শপিং সিটির চেয়ারম্যান মো. ছাদেকুর রহমান। মামলায় অজ্ঞাতপরিচয় আরও ৫০-৬০ জনকে আসামি করে মামলা হয়েছে।

মামলায় আসামিদের মধ্যে বিশ্বনাথ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিক আলী, ছাত্রলীগ নেতা রিপন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষাবিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য আশিক আলী প্রমুখ আছেন।

মামলার এজাহারে বলা হয়, ৪ আগস্ট দুপুরে আসামিরা রামদা, রড, জিআই পাইপ, হকিস্টিক, লাঠিসোঁটা নিয়ে বাসিয়া সেতুর ওপর অবস্থান নেন। একপর্যায়ে তাঁরা মিছিল নিয়ে আল-হেরা শপিং সিটিতে ভাঙচুর, লুটপাট চালান। হামলাকারীরা বিপণিবিতানের নিচের একটি রেস্টুরেন্ট ভাঙচুর করে সোয়া দুই লাখ টাকা ছিনতাই করেন। এ ছাড়া মার্কেট পরিচালনা কমিটির কার্যালয় ভাঙচুর করে সেখানে থাকা আরও ২৪ লাখ ৩৮ হাজার টাকা ও কাগজপত্র লুট করে নিয়ে যান।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী প্রথম আলোকে বলেন, অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হয়েছে। তদন্ত চলছে। দোষীদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা করছে।