রাঙামাটি জেলার মানচিত্র
রাঙামাটি জেলার মানচিত্র

রাঙামাটিতে মগ পার্টির ‘আস্তানা’ পুড়িয়ে দিয়েছেন স্থানীয় লোকজন

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া বাজার এলাকায় চাঁদার দাবিতে এক ব্যবসায়ীকে মারধরের পর মগ পার্টির একটি ‘আস্তানা’ পুড়িয়ে দিয়েছেন স্থানীয় লোকজন। আজ মঙ্গলবার দুপুরে বাঙালহালিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, দুপুর ১২টার দিকে রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া বাজারের মো. আজিজ নামের এক দোকানির কাছ থেকে অস্ত্রধারী মগ পার্টির সদস্যরা মোটা অঙ্কের চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপারগতা জানালে মগ পার্টির সদস্যরা মো. আজিজকে মারধর করেন। গুরুতর আহত অবস্থায় আজিজকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনা জানাজানি হলে বাজারের অন্যান্য ব্যবসায়ী ও এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওঠেন। একপর্যায়ে তাঁরা অস্ত্রধারী মগ পার্টির সদস্যদের চারদিকে ঘিরে ফেলেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে সরিয়ে দিয়ে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপর স্থানীয় দোকানি-ব্যবসায়ী, উত্তেজিত জনতা বাজারের অদূরে অবস্থিত মগ পার্টির একটি আস্তানা আগুনে পুড়িয়ে দেন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনসারুল করিম বলেন, চাঁদা দাবি করে এক ব্যবসায়ীকে মারধরের পর ক্ষুব্ধ ব্যবসায়ীরা মগ পার্টির আস্তানা হিসেবে পরিচিত একটি ঘরে আগুন দিয়েছেন। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কেউ অভিযোগ করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।