আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী
আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী

মিছিলে হামলার অভিযোগে সাবেক এমপি নদভীসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলার অভিযোগে চট্টগ্রাম-১৫ আসনের সাবেক সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীসহ ৬১ জনের নামে লোহাগাড়া থানায় মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে মামলাটি করেন মো. মোমেন হোসেন (৩৩) নামের এক ব্যক্তি। তিনি লোহাগাড়া সদর ইউনিয়নের পুরাতন থানা গেট এলাকার মফিজুর রহমানের ছেলে।

এ মামলার অন্য আসামিরা হলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দিন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হকসহ ৬১ জন। এ ছাড়া অজ্ঞাতপরিচয় আরও ২০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা ৩ আগস্ট বিকেলে উপজেলার পদুয়া বাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে অনেক ছাত্র আহত হয়। পরে আসামিরা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর চালায়।

এর আগে ১৮ আগস্ট আওয়ামী লীগের ৭৩ নেতা-কর্মীর নাম উল্লেখ করে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন উপজেলার পদুয়া ইউনিয়নের জঙ্গল পদুয়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে মো. জাহেদ।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম মামলার খবরের সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, তদন্ত সাপেক্ষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।