সাজেকের রুইলুই ভ্যালি
সাজেকের রুইলুই ভ্যালি

পাহাড়ি ঢলে ডুবেছে সড়ক, সাজেকে আটকা দুই শতাধিক পর্যটক

টানা বৃষ্টিতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সড়ক ডুবে যাওয়ায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে আটকে পড়েছেন দুই শতাধিক পর্যটক। পাহাড়ি ঢলে সাজেক-বাঘাইহাট সড়কের দুই স্থান ডুবে গেছে বলে জানা গেছে। এতে গতকাল মঙ্গলবার বিকেল থেকে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সূত্রে জানা গেছে, গতকাল সকালের দিকে ১৭টি জিপ, অটোরিকশা ও মোটরসাইকেলযোগে দুই শতাধিক পর্যটক রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে বেড়াতে আসেন। দুপুরে ভারী বৃষ্টি হলে কাচালং নদী থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাঘাইহাট-সাজেক সড়কের বাঘাইহাট বাজার ও মাচালং বাজার এলাকার সড়ক সাত ফুট পানির নিচে তলিয়ে যায়। এতে যাঁরা বেড়াতে এসেছিলেন, তাঁরা সবাই আটকা পড়েন। নতুন করে কোনো পর্যটক সাজেকে যেতে পারেননি।

সাজেক হিলভিউ কটেজের মালিক ইন্দ্রজিৎ চাকমা বলেন, সাজেক-বাঘাইহাট সড়কে পানি ওঠায় সাজেকে বেড়াতে যাওয়া দুই শরও বেশি পর্যটক খাগড়াছড়িতে ফিরতে পারেননি। তাঁর আজ বুধবার ফেরার কথা ছিল। সড়ক থেকে পানি কমলে তাঁরা রওনা হবেন।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ প্রথম আলোকে বলেন, সাজেকে বেড়াতে আসা অনেক পর্যটক আটকে পড়েছেন। সমিতির পক্ষ থেকে সব পর্যটকের কক্ষ ভাড়া ফ্রি করে দেওয়া হয়েছে। শুধু পানির বিল নেওয়া হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার বলেন, সাজেকে আটকে পড়া পর্যটকদের খবর নেওয়া হচ্ছে। সড়ক থেকে পানি কমে গেলে তাঁদের ফিরিয়ে আনা হবে।