লক্ষ্মীপুরে নিহত আওয়ামী নেতা নুর আলম
লক্ষ্মীপুরে নিহত আওয়ামী নেতা নুর আলম

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা

লক্ষ্মীপুর সদর উপজেলায় বাড়িতে ঢুকে নুর আলম (৫০) নামের এক আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল রোববার রাত ৯টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নুর আলম পাঁচপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বাড়ির পাশের একটি দরজির দোকানে পোশাক সেলাইয়ের কাজ করতেন তিনি।

নিহত ব্যক্তির ছেলে আরিফ হোসেন বলেন, ‘সন্ধ্যার পর বাবা ঘরে ছিলেন। তাঁর ফোনে খবর আসে, লোকজন তাঁকে মারতে আসছে। তিনি ঘর থেকে বের হওয়ামাত্রই হামলাকারীরা তাঁকে আক্রমণ করে। তিনি পুকুরের পানিতে পড়ে যান, সেখান থেকে তুলে তাঁকে পিটিয়ে হত্যা করা হয়। আমাকে হামলাকারী দুজন ধরে রাখে। আমি তাদের হাত থেকে ছুটে পুকুরের অন্য পাড়ে গিয়ে আশ্রয় নিই। হামলাকারীদের মধ্যে আমাদের ইউনিয়নের বাসিন্দা খোকন নামের একজনকে আমি চিনেছি। খোকন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।’

নুর আলমের স্ত্রী মমতাজ বেগম জানান, তিনি হামলাকারীদের পায়ের ধরেছিলেন স্বামীকে না মারার জন্য। কিন্তু কেউ কোনো কথা শোনেনি। তাঁকেও মারধর করা হয়।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মফিজুল ইসলাম বলেন, ১০ থেকে ১৫ জন দুর্বৃত্ত ঘরের পাশে একটি বাগানে নিয়ে নুর আলমকে পিটিয়ে জখম করেছে। পূর্ববিরোধের জেরে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হচ্ছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) অরুপ পাল বলেন, হাসপাতালে আনার আগেই নুর আলমের মৃত্যু হয়েছে। লাশের শরীরে আঘাতের চিহ্ন ছিল। ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।