চট্টগ্রামের দোহাজারী এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত দিনমজুর ইব্রাহিম খলিল
চট্টগ্রামের দোহাজারী এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত দিনমজুর ইব্রাহিম খলিল

দোহাজারীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে দিনমজুর নিহত

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক দিনমজুর নিহত হয়েছেন। তাঁর নাম ইব্রাহিম খলিল (৪০)। গতকাল শনিবার রাত ৯টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দোহাজারী সেতুর উত্তর পাশে এ ঘটনা ঘটে।

ইব্রাহিম খলিল বান্দরবানের লামা উপজেলার ইয়াংছার ছমুর মুখ এলাকার মৃত সিরাজ মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কালিয়াইশের মৌলবির দোকানসহ আশপাশের এলাকায় দিনমজুর হিসেবে কাজ করতেন। তাঁর একজন কন্যাসন্তান রয়েছে।

পুলিশ জানায়, গতকাল রাত ৯টার দিকে ইব্রাহিম খলিল নামের দোহাজারী বাস স্টেশন থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। দোহাজারী সেতুর উত্তর পাশে পৌঁছালে কয়েকজন ছিনতাইকারী মোটরসাইকেল দিয়ে এসে অটোরিকশার গতিরোধ করেন। এ সময় ছিনতাইকারীরা অটোরিকশার চালক ও ইব্রাহিম খলিলকে মারধর করে মুঠোফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন। একপর্যায়ে ছিনতাইকারীদের একজন ইব্রাহিম খলিলের বুকে ছুরিকাঘাত করে টাকা ও মুঠোফোন ছিনিয়ে নিয়ে চলে যান। পরে স্থানীয় লোকজন আহত ইব্রাহিম খলিলকে উদ্ধার করে সাতকানিয়ার মৌলভীর দোকান এলাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

গভীর রাতে মেয়েকে নিয়ে সাতকানিয়া থানায় আসেন ইব্রাহিম খলিলের স্ত্রী রেনু আরা বেগম। তিনি প্রথম আলোকে বলেন, ‘আমার স্বামী দীর্ঘদিন ধরে সাতকানিয়ার মৌলভির দোকান এলাকায় দিনমজুরের কাজ করতেন। গ্রামের বাড়িতেও তেমন যেতেন না। পুলিশের মাধ্যমে খবর পেয়েছি, ছিনতাইকারীর ছুরিকাঘাতে আমার স্বামী নিহত হয়েছেন।’

সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. রিয়াজ উদ্দিন বলেন, ইব্রাহিম খলিলের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।