গাইবান্ধায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত, আহত ১১

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

গাইবান্ধা সদর উপজেলায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের এক আরোহী নিহত ও এর চালক আহত হয়েছেন। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ১০ যাত্রী আহত হন। গতকাল মঙ্গলবার রাতে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের তুলসীঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত নাফিজ শাহারিয়ারের (২৩) বাড়ি গাইবান্ধা শহরের ব্রিজ রোডে। তিনি ওই এলাকার শামসুল ইসলামের ছেলে। আহত মোটরসাইকেলের চালক রাফি মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাতে সুন্দরগঞ্জ থেকে ছেড়ে আসা সোনার বাংলা পরিবহনের একটি বাস ২৮ জন যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল। রাত ১১টার দিকে তুলসীঘাটের হেলিপ্যাডের সামনে বাসের চালক নিয়ন্ত্রণ হারান। বাসটি সড়কে থাকা একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী নাফিজ শাহারিয়ার মারা যান। আহত হন মোটরসাইকেলের চালক রাফি মিয়া। এ ছাড়া বাসের ১০ জন যাত্রীও আহত হন। আহত যাত্রীদের উদ্ধার করে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে গুরুতর আহত রাফি মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা বাসটি উদ্ধার করেন।

বাসের আহত যাত্রীদের অভিযোগ, যাত্রার শুরু থেকেই বাসটি বেপরোয়া গতিতে চালানো হচ্ছিল। বারবার যাত্রীরা নিষেধ করলেও চালক তা শোনেননি। চালকের বেপরোয়া গতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, বাসটি জব্দ করা হলেও চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। চালক ও তাঁর সহকারীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।