বাগেরহাটে মাঠে গরু চরাতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল দুজনের

বজ্রপাত
ফাইল ছবি

বাগেরহাটের বৃষ্টির সঙ্গে শুরু হওয়া বজ্রপাতের পৃথক দুটি ঘটনায় প্রাণ গেছে দুজনের। আজ বুধবার দুপুরে সদর উপজেলার ডেমা ইউনিয়নের পিসি ডেমা ও হেদায়েতপুর গ্রামে এ দুই দুর্ঘটনা ঘটেছে। এ সময় আহত হয়েছেন আরও একজন। এ ছাড়া মারা গেছে চারটি গরু ও একটি মহিষ।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন সাইদুর রহমান (২৭) ও সেলিম শেখ (৫৫)। সাইদুর পিসি ডেমা গ্রামের প্রয়াত আমিন হকের ছেলে ও সেলিম হেদায়েতপুর গ্রামের প্রয়াত কাওসার শেখের ছেলে। ঘটনার সময় তাঁরা বাড়ির পাশের মাঠে গরু চরাতে গিয়েছিলেন।

পরিবারের সদস্যদের বরাতে পুলিশ জানায়, সাইদুর রহমান সকালে বাড়ি থেকে গরু নিয়ে পাশের পঞ্চমালা মাঠে চরাতে গিয়েছিলেন। দুপুরে বজ্রসহ বৃষ্টি শুরু হলে তিনি মাঠ থেকে বাড়ির পথ ধরেন। এ সময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই সাইদুর মারা যান। ওই মাঠে থাকা আরেক যুবক উজ্জ্বল হাওলাদার এ সময় আহত হন। তাঁকে উদ্ধার করে বাগেরহাটের ২৫০ শয্যা জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
সাইদুরের খালাতো ভাই নাসির উদ্দীন বলেন, দুপুরে প্রচুর বৃষ্টি শুরু হলে সাইদুর গরু ও মহিষ নিয়ে ঘেরের বাসার দিকে ফিরছিলেন। এ সময় আকস্মিক বজ্রপাতে তাঁর মৃত্যু হয়। তাঁর সঙ্গে থাকা উজ্জ্বলও এ সময় গুরুতর আহত হন। এ সময় তিনটি গরু ও একটি মহিষের মৃত্যু হয়।

পৃথক ঘটনায়, সেলিম শেখও একই সময় হেদায়েতপুর গ্রামের মাঠে গরু চরাচ্ছিলেন। তিনিও বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান বলেন, বজ্রপাতে দুজনের মৃত্যুর খর শুনে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।