মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আবদুস সালাম। আজ বৃহস্পতিবার ময়মনসিংহ নগরের টাউন হলের তারেক স্মৃতি মিলনায়তনে
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আবদুস সালাম। আজ বৃহস্পতিবার ময়মনসিংহ নগরের টাউন হলের তারেক স্মৃতি মিলনায়তনে

বড় বড় কথা না বলে কাজ করতে হবে সবাইকে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আবদুস সালাম বলেন, ‘আমাদের উদ্দেশ্য সুন্দর ও শান্ত ময়মনসিংহ গড়া। জেলার উন্নয়নের জন্য ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কাজ করা যাবে না। পরিকল্পনা নিয়ে কাজ করলে জেলার চেহারা পাল্টে যাবে। বড় বড় কথা না বলে কাজ করতে হবে সবাইকে। টাকাপয়সা সমস্যা হবে না ইনশা আল্লাহ।’ আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ময়মনসিংহ নগরের টাউন হলের তারেক স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, দক্ষ নেতৃত্ব না থাকার কারণে দীর্ঘদিন ময়মনসিংহ উন্নয়নবঞ্চিত। নাগরিক সমস্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ময়মনসিংহের নাগরিক সমস্যা সমাধান ও উন্নয়ন অগ্রযাত্রায় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতাদের মধ্যে সমন্বয় দরকার। আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও সমন্বয়ের অভাবে প্রাচীন এ জেলা উন্নয়নে পিছিয়ে গেছে।

সভায় ময়মনসিংহের সার্বিক উন্নয়নের লক্ষ্যে পরিকল্পনামন্ত্রীর কাছে ১১ দফা দাবি উত্থাপন করেন নাগরিক সংগঠন জনউদ্যোগ ময়মনসিংহের আহ্বায়ক নজরুল ইসলাম। সভায় ময়মনসিংহের নাগরিক সমস্যা, উন্নয়নবঞ্চিত থাকায় মানুষের দুর্ভোগের কথা তুলে ধরেন জনপ্রতিনিধি ও নাগরিক নেতারা। আন্তর্জাতিক বিমানবন্দর, অর্থনৈতিক অঞ্চল, স্থলবন্দরে ইমিগ্রেশন, মেট্রোপলিটন পুলিশ, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপন, যানজট নিরসনে শহরে সড়ক প্রশস্ত করাসহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়। পরিকল্পনামন্ত্রীর হাত ধরে জেলার উন্নয়ন প্রত্যাশা করেন বক্তারা।

পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম বলেন, যেসব দাবি উঠেছে, তার মধ্যে কিছু বিষয় সংশ্লিষ্ট বিভাগ ও মন্ত্রণালয় হয়ে তাঁর দপ্তরে আসতে হবে। কিছু সর্বজনীন বিষয়, যা যাচাই করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে অগ্রাধিকার ভিত্তিতে তালিকা করে তাঁর সঙ্গে বসবেন। একটি প্রকল্প তৈরি করতে সরকারি কিছু নিয়মের মধ্যে যেতে হবে। উন্নয়নের জন্য কোনো কাজ কোথাও আটকাবে না। এ জন্য সবার সহযোগিতা চান।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ময়মননিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ মোহিত উর রহমান, ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য মাহমুদুল হক, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য নিলুফার আনজুম, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ-৫ (ফুলবাড়িয়া)  আসনের সংসদ সদস্য মো. আবদুল মালেক সরকার, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের সংসদ সদস্য এ বি এম আনিছুজ্জামান, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান, ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল ওয়াহেদ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক, জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান প্রমুখ।